shono
Advertisement

‘মোদি ও আদানির মধ্যে কী সম্পর্ক?’সংসদে প্রশ্ন তুলতেই রাহুলকে থামিয়ে দিলেন স্পিকার

ওম বিড়লা জানিয়ে দিলেন, কক্ষের ভিতরে 'পোস্টারবাজি' চলবে না।
Posted: 03:50 PM Feb 07, 2023Updated: 03:50 PM Feb 07, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আদানি ইস্যুতে তোলপাড় সংসদ। পরপর তিনদিন মুলতুবি হয়ে গিয়েছে দুই কক্ষের অধিবেশন। এই পরিস্থিতিতে মঙ্গলবারও লোকসভায় রাহুল গান্ধী (Rahul Gandhi) সরব হলেন এই বিতর্কে। জানতে চাইলেন, মোদি ও আদানির মধ্যে কী সম্পর্ক। কিন্তু তাঁকে থামিয়ে দিলেন স্পিকার ওম বিড়লা (Om Birla)। জানিয়ে দিলেন, কক্ষের ভিতরে ‘পোস্টারবাজি’ চলবে না।

Advertisement

সদ্য শেষ হয়েছে ভারত জোড়ো যাত্রা। এতদিন সংসদের অধিবেশনে দেখা যায়নি তাঁকে। এবার স্বমহিমায় ফিরলেন তিনি। তাঁকে বলতে শোনা গেল, ”২০১৪ সালের আগে গৌতম আদানি বিশ্বের ধনীদের তালিকায় ৬০৯ নম্বরে ছিলেন। কিন্তু মোদিজি প্রধানমন্ত্রী হওয়ার পরই কী যে জাদু হল, আদানি দু’নম্বরে পৌঁছে গেলেন। আমি তো বুঝতেই পারি না, সব ব্যবসাতেই আদানি ঢুকে পড়েন কী করে? আমি সরকারের থেকে মোদি ও আদানির মধ্যে কী সম্পর্ক কী তা জানতে চাই।”

[আরও পড়ুন: সতীদাহের মহিমা কীর্তন বিজেপি সাংসদের মুখে! অভিযোগে উত্তাল লোকসভা, মুলতুবি অধিবেশন]

আদানি ইস্যুতে সরাসরি মোদি প্রসঙ্গ তুলে এই বিতর্ককে অন্য মাত্র দিলেন রাহুল। আর এরপরই বিতর্ক আরও ঘনীভূত হল। লোকসভার কক্ষে বিজেপি সাংসদদের হইহই করতে দেখা যায়। আইনমন্ত্রী কিরেন রিজিজু কংগ্রেস নেতাকে আক্রমণ করে বলে, ”এভাবে অভিযোগ তুলবেন না। প্রমাণ দিন।” পরিস্থিতি সামাল দিতে স্পিকার ওম বিড়লা বলে ওঠেন, ”কক্ষের ভিতরে পোস্টারবাজি চলবে না।”

উল্লেখ্য, আদানি (Adani) ইস্যুতে লাগাতার বিক্ষোভ, প্রতিবাদে কেন্দ্রের উপর চাপ বাড়াচ্ছেন বিরোধীরা। এ বিষয়ে সবকটি বিরোধী দলের দাবিই একটি। এর তদন্তে যৌথ সংসদীয় কমিটি (JPC) গঠন করতে হবে কেন্দ্রকে। সেই দাবি এখনও মেনে নেয়নি সরকার। এদিকে এদিন কেবল মাত্র আদানি ইস্যুই নয়, এদিন রাষ্ট্রপতির ভাষণ প্রসঙ্গেও রাহুলকে প্রশ্ন তুলতে দেখা যায়, কেন রাষ্ট্রপতির ভাষণে বেকারত্ব কিংবা মুদ্রাস্ফীতির মতো প্রসঙ্গ উঠে আসেনি।

[আরও পড়ুন: ‘ভারতের জাতীয় সংগীতের সময়ে দাঁড়ালে তবেই হিজাব পরব’, ইরানের মাটিতে দাবি শাটলারের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement