shono
Advertisement

‘পিছনের আয়না দেখে গাড়ি চালাচ্ছেন তাই ধাক্কা খাচ্ছে’, রেল দুর্ঘটনায় মোদিকে তোপ রাহুলের

দুর্ঘটনায় পদত্যাগ করেছিলেন কংগ্রেসের রেলমন্ত্রী, মনে করালেন রাহুল।
Posted: 01:04 PM Jun 05, 2023Updated: 01:04 PM Jun 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পিছনের আয়না দেখে ভারতের গাড়ি চালাচ্ছেন মোদি। সেই জন্য গাড়ি সামনের দিকে এগনোর বদলে ধাক্কা খাচ্ছে। ওড়িশার (Odisha) রেল দুর্ঘটনার (Coromandel Express Accident) জন্য প্রধানমন্ত্রীকে এভাবেই দায়ী করলেন রাহুল গান্ধী। সেইসঙ্গে মনে করিয়ে দেন, রেল দুর্ঘটনায় কাউকে দোষী না করে নিজেই দায় স্বীকার করে পদত্যাগ করেছিলেন কংগ্রস জমানার রেলমন্ত্রী। আমেরিকা সফরে গিয়ে একাধিকবার মোদিকে বিঁধেছেন কংগ্রেস নেতা। দুর্ঘটনায় মৃতদের জন্য সোমবার নীরবতাও পালন করেছেন তিনি।

Advertisement

সোমবার নিউ ইয়র্কের প্রবাসী ভারতীয়দের জনসভায় বক্তব্য রাখছিলেন রাহুল (Rahul Gandhi)। সেখানেই বলেন, “কংগ্রেস জমানার একটা রেল দুর্ঘটনার কথা মনে পড়ছে। তখন কিন্তু বলা হয়নি, ব্রিটিশ জমানার দোষেই এই দুর্ঘটনা ঘটেছে। উলটে তৎকালীন রেলমন্ত্রী নিজেই সমস্ত ঘটনার দায় স্বীকার করে ইস্তফা দেন। এটাই আসল সমস্যা, সত্যিটা না মেনে আমরা শুধু অজুহাত খুঁজছি।” যদিও কোন রেলমন্ত্রীর উল্লেখ করেছেন রাহুল, তা বোঝা যায়নি। 

[আরও পড়ুন: Abhishek Banerjee: বিদেশ যাওয়ার পথে বিমানবন্দরে বাধা, অভিষেকপত্নী রুজিরাকে আটকাল অভিবাসন দপ্তর]

এরপরেই নরেন্দ্র মোদিকে (Narendra Modi) একহাত নেন প্রাক্তন কংগ্রেস সাংসদ। তাঁর মতে, “ভারতের গাড়ি চালাতে চাইছেন প্রধানমন্ত্রী, কিন্তু পিছনের আয়না দেখেছেন। সেই জন্যই বুঝতে পারছেন না, গাড়ি সামনের দিকে এগনোর বদলে ধাক্কা খাচ্ছে কেন। একই মতাদর্শে চলে আরএসএস, বিজেপি সকলেই। যদি প্রধানমন্ত্রী বা অন্যান্য নেতাদের কথা শোনেন, তাহলে দেখবেন তাঁরা শুধুই অতীতের দিকে আঙুল তুলছেন। ভবিষ্যতে কী হবে সেই প্রসঙ্গে কিছুই বলতে পারেন না।”

প্রসঙ্গত, করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় ২৭৫ জনের মৃত্যুর পর একাধিক মহল থেকে রেলমন্ত্রীর পদত্যাগ দাবি করা হয়েছে। সেই তালিকায় রয়েছেন বিজেপির প্রাক্তন সাংসদও। তবে গোটা ঘটনার পরিদর্শন করতে ঘটনাস্থলে দীর্ঘক্ষণ কাটিয়েছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। গোটা ঘটনার সিবিআই তদন্তও দাবি করেছেন তিনি। যদিও বিরোধীদের মতে, তদন্তের গতিপথ কেন্দ্রের অনুকূলে রাখতেই এই সিদ্ধান্ত।

[আরও পড়ুন: প্রয়াত গুফি পেন্টাল, চিরঘুমের দেশে মহাভারতের ‘শকুনি মামা’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement