shono
Advertisement

Coromandel Express Accident: বালেশ্বরে শেষ উদ্ধারকাজ, বুধবার লাইন মেরামতির ডেডলাইন বেঁধে দিলেন রেলমন্ত্রী

বালেশ্বর হাসপাতালে আহতদের সঙ্গে সাক্ষাৎ অধীর চৌধুরীর।
Posted: 09:57 AM Jun 04, 2023Updated: 10:58 AM Jun 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ট্রেন দুর্ঘটনায় মৃত্যুমিছিল। এখনও স্বজনহারার কান্নায় ভারী বালেশ্বরের বাহানাগা। মৃতদেহের স্তূপে চলছে প্রিয়জনের খোঁজ। রেলের তরফে জানানো হয়েছে, আপাতত বন্ধ উদ্ধারকাজ। চলছে লাইন মেরামতির কাজ। খোদ রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব লাইন মেরামতির কাজে নজরদারি চালাচ্ছেন।

Advertisement

গত শুক্রবার সন্ধেয় যশবন্তপুর হামসফর এক্সপ্রেসকে ধাক্কা মেরে মালগাড়ির উপর উঠে যায় শালিমার-চেন্নাই করমণ্ডল এক্সপ্রেস। দুর্ঘটনার খবর পেয়ে শনিবার ঘটনাস্থলে পৌঁছন রেলমন্ত্রী। তারপর থেকে প্রতি মুহূর্তে উদ্ধারকাজের দিকে তীক্ষ্ম নজর রাখেন তিনি। গভীর রাত পর্যন্ত ঘটনাস্থলে ছিলেন রেলমন্ত্রী। রবিবার সকালে দুর্ঘটনাস্থলেই রয়েছেন তিনি। জানান, উদ্ধারকাজ আপাতত শেষ। চলছে লাইন মেরামতির কাজ। সন্ধের মধ্যে আংশিক লাইন মেরামতির চেষ্টা করা হচ্ছে। বুধবারের মধ্যে লাইন মেরামতির কাজ সম্পূর্ণ শেষ করে পরিষেবা পুরোপুরি স্বাভাবিক করার চেষ্টা চলছে। এদিকে, এই দুর্ঘটনার জেরে আজও বাতিল পুরীগামী একাধিক দুরপাল্লার ট্রেন। বেশ কয়েকটি ট্রেনকে ঘুরপথে গন্তব্যে পাঠানোর কাজও চলছে।  

[আরও পড়ুন: মেট্রো লাইনে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা যুগলের! দক্ষিণেশ্বর ডাউন লাইনে ব্যাহত পরিষেবা]

শনিবার রাতেই বালেশ্বরে পৌঁছয় কংগ্রেসের প্রতিনিধি দল। অধীররঞ্জন চৌধুরীর নেতৃত্বে ওই প্রতিনিধি দলে ছিলেন বিধায়ক অসিত মিত্র, মধ্য কলকাতা জেলা সভাপতি সুমন পাল, প্রদেশ কংগ্রেসের সাধারণ সম্পাদিকা কৃষ্ণা দেবনাথ এবং প্রীতম ঘোষ। রবিবার ঘটনাস্থল পরিদর্শন করেন অধীররঞ্জন চৌধুরী। তাঁর সঙ্গে ছিলেন দক্ষিণ-পূর্ব রেলের জেনারেল ম্যানেজার অর্চনা যোশী। সাংবাদিকদের মুখোমুখি হয়ে রেলের রক্ষণাবেক্ষণ ঠিকমতো করা হচ্ছে না বলে অভিযোগ করেন তিনি।

[আরও পড়ুন: দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত খড়গপুর-ভদ্রক লাইন, ট্রেন চলাচল স্বাভাবিক হবে কবে?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement