shono
Advertisement

ছোট্ট মেয়ে কাজের জন্য পাঠাল চিঠি, কী উত্তর দিলেন গুগল সিইও পিচাই?

বললেন আগে স্কুলের পড়াশুনা শেষ কর, তারপরে নিশ্চয়ই তোমার আবেদনপত্র নিয়ে ভাবব। The post ছোট্ট মেয়ে কাজের জন্য পাঠাল চিঠি, কী উত্তর দিলেন গুগল সিইও পিচাই? appeared first on Sangbad Pratidin.
Posted: 05:04 PM Feb 16, 2017Updated: 11:34 AM Feb 16, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বড় হয়ে কী করবে? বাচ্চাদের এই প্রশ্ন করলে কেউ বলবে চিকিৎসক, কেউ বলবে ইঞ্জিনিয়ার। কিন্তু বছর সাতেকে ক্লো ব্রিজওয়াটারের ইচ্ছে অন্য। তার শখ বিশ্বের অন্যতম সংস্থা গুগলের হয়ে চাকরি করা। তাই সে সরাসরি চিঠি লিখে ফেলল গুগল সিইও সুন্দর পিচাইকে। চিঠিতে ব্রিটেনের হেয়ারফোর্ডের বাসিন্দা ক্লোয়ির আবদার, ‘আমি বড় হয়ে গুগলের হয়ে চাকরি করতে চাই।’ তবে এখানেই শেষ নয়, ক্লোয়ের চিঠিটি নজরে পড়ে সুন্দর পিচাইয়ের। এমনকী ছোট্ট মেয়েটিকে জবাবও দিয়েছেন পিচাই। ক্লোয়িকে আশ্বস্ত করে তিনি জানিয়েছেন, আগে স্কুলের পড়াশোনা ভালভাবে শেষ করে নাও। তারপরে আমরা নিশ্চয়ই তোমার আবেদন নিয়ে চিন্তা-ভাবনা করব।

Advertisement

(বিতর্কিত জলরাশিতে ভাসমান পরমাণু কেন্দ্র বানাবে চিন)

পিচাইকে লেখা চিঠিতে ক্লো লিখেছিল, ‘আমার নাম ক্লো, আমার ইচ্ছে বড় হয়ে গুগলে চাকরি করার। এছাড়া অলিম্পিকে সাঁতার কাটা এবং চকোলেট ফ্যাক্টরিতেও কাজ করা আমার পছন্দ। প্রতি শনি ও মঙ্গলবার আমি সাঁতার কাটতেও যাই। আমি কম্পিউটার ও রোবট পছন্দ করি। এছাড়া আমার একটি ট্যাবলেটও রয়েছে, তাতে আমি গেমও খেলি। আমার বাবা আমাকে একটি কম্পিউটার কিনে দেবে বলেছে। আমার বয়স মাত্র সাত। স্কুলের শিক্ষকরা বলেন, আমি ক্লাসে পড়াশুনায় খুব ভাল। তাই বাবা আমাকে বলেছে, ভালমতো পড়াশুনা করলে আমি একদিন গুগলে চাকরি করতে পারব। আমার পাঁচ বছরের ছোট্ট একটি বোনও রয়েছে। তার নাম হোলি। সেও খুব বুদ্ধিমতী। কিন্তু সে সবসময় সাজতে পছন্দ করে। বাবা জানিয়েছে, গুগলে চাকরি করার জন্য আমাকে আবেদনপত্র জমা দিতে হবে। তবে এখন কেবল চিঠি পাঠালেই কাজ হয়ে যাবে।’

ক্লোয়ের এই চিঠির উত্তরে পিচাই লেখেন, ‘ক্লো, তোমার চিঠির জন্য ধন্যবাদ। শুনে ভাল লাগল তোমার কম্পিউটার ও রোবট ভাল লাগে। আশা করি, খুব তাড়াতাড়ি তুমি টেকনোলজি সম্পর্কে আরও অনেক কিছু শিখবে। আমি মনে করি কঠোর পরিশ্রমের সাহায্য তুমি গুগলে চাকরি করার থেকে শুরু করে অলিম্পিকে দেশের হয়ে অংশ নেওয়া, সমস্ত কাজ সফলভাবে করতে পারবে। তুমি নিজের স্কুলের পড়াশোনা আগে শেষ কর। তারপরে তোমার আবেদনপত্র নিয়ে আমরা নিশ্চয়ই ভাবনা-চিন্তা করব।’

হাজার ব্যস্ততার ফাঁকেও গুগল সিইও-র উত্তর পেয়ে রীতিমতো উচ্ছ্বসিত ছোট্ট ক্লো। সে আগের থেকে আরও বেশি উৎসাহ নিয়ে পড়াশোনা করছে। তার এখন একটাই লক্ষ্য, ভালভাবে স্কুলের পড়াশুনা করে গুগলের হয়ে চাকরি করা। লিঙ্কডইনে পোস্ট করে এমনটাই জানান হয়েছে ক্লোয়ের পরিবারের পক্ষ থেকে।

(জিও-র ফ্রি পরিষেবার সুনামিতে ভাটার টান)

The post ছোট্ট মেয়ে কাজের জন্য পাঠাল চিঠি, কী উত্তর দিলেন গুগল সিইও পিচাই? appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement