shono
Advertisement
Durga Puja Rituals

অষ্টমী-নবমী একই দিনে! মহালগ্নে করুন এই বিশেষ কাজগুলি, ফল পাবেন সারা বছর

জ্যোতিষশাস্ত্র অনুযায়ী, পুজোর দিনগুলোতে কিছু টোটকা মেনে চললে সারা বছর শুভফল পাওয়া যায়।
Published By: Subhankar PatraPosted: 02:43 PM Oct 08, 2024Updated: 03:10 PM Oct 08, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেবীর বোধনে বাকি কয়েক ঘণ্টা। বছর ফিরে ঘরে আসবেন মা। আনন্দে মাতোয়ারা বাঙালি! বিশ্বাস ভক্তদের দুঃখ, কষ্ট দূর করেন দুর্গা। আমরাও সারা বছর সুখে থাকার জন্য প্রার্থনা করি। জ্যোতিষশাস্ত্র অনুযায়ী, পুজোর দিনগুলোতে কিছু টোটকা(Durga Puja Rituals) মেনে চললে সারা বছর তার শুভফল পাওয়া যায়।

Advertisement

এই বার পুজো তিন দিনের। অষ্টমী ও নবমী একই দিনে। এছাড়াও বাকি তিথিগুলি খুবই কাছাকাছি। টোটকাগুলি মেনে চলুন। উপকার পেতে পারেন। 

টোটকা ১. বাস্তুদোষ থাকলে পুজোর সপ্তমী ও অষ্টমীর দিন দেবী দুর্গার সামনে আলতা, সিঁদুর, ও গঙ্গাজল অর্পণ করুন। আলতা, সিঁদুর রেখে দিয়ে নবমীর দিন গঙ্গাজল নিয়ে এসে প্রতিটি ঘর, সম্ভব হল বাড়ির কোনায় কোনায় ছড়িয়ে দিন। বাস্তুদোষ থেকে মুক্তি পেতে পারেন।

টোটকা ২. সপ্তমীর দিন অঞ্জলি দিন। সঙ্গে পদ্ম ও অপরাজিতা ফুল নিবেদন করুন।

টোটকা ৩. সপ্তমী ও অষ্টমীর দিন দেবীর কাছে ঘিয়ের পঞ্চপ্রদীপ জ্বালুন। এছাড়াও একটি মোমবাতিও জ্বালাবেন।

টোটকা ৪. বাড়িতে সমস্যা লেগেই আছে? বিপদ কিছুতেই পিছু ছাড়ছে না! মুক্তি পেতে অষ্টমী তিথিতে মায়ের পায়ের কাছে একটা পানের পাতায় কড়ি বেঁধে রাখুন। পরের দিন অর্থাৎ নবমীতে সূর্য ডোবার পর সেই পান ও কড়ি নদিতে ভাসিয়ে দিন। অনেক সমস্যা থেকে মুক্তি পেতে পারেন।

টোটকা ৫. দুর্গাপুজোর সেরা সময় ধরা হয় অষ্টমী ও নবমীর সন্ধিক্ষণের সন্ধিপুজো। এই সময় মায়ের চোখের দিকে তাকিয়ে মনে ইচ্ছা বলুন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দেবীর বোধনে বাকি কয়েক ঘণ্টা।
  • বছর ফিরে ঘরে আসবেন মা। আনন্দে মাতোয়ারা বাঙালি!
  • বিশ্বাস ভক্তদের দুঃখ, কষ্ট দূর করেন দুর্গা। আমরাও সারা বছর সুখে থাকার জন্য প্রার্থনা করি। জ্যোতিষশাস্ত্র অনুযায়ী, পুজোর দিনগুলোতে কিছু টোটকা মেনে চললে সারা বছর তার শুভফল পাওয়া যায়।
Advertisement