shono
Advertisement
Uttar Pradesh

সহকর্মীর সঙ্গে বিবাহ-বহির্ভূত সম্পর্কের শাস্তি! উত্তরপ্রদেশের ডিএসপিকে বসানো হল কনস্টেবল পদে

বাহিনীর মহিলাকর্মীর সঙ্গে সম্পর্কের জের।
Published By: Subhankar PatraPosted: 11:49 AM Jun 23, 2024Updated: 11:49 AM Jun 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাহিনীর এক মহিলা কনস্টেবলের সঙ্গে বিবাহ-বহির্ভূত সম্পর্ক! তার জেরেই ডিএসপির পদ থেকে সরিয়ে কনস্টেবলের পদে বসানো হল উত্তরপ্রদেশের এক পুলিশকর্তাকে। ওই পুলিশ আধিকারিকের নাম কৃপাশঙ্কর কনৌজিয়া

Advertisement

উত্তরপ্রদেশ (Uttar Pradesh) পুলিশ সূত্রে জানা গিয়েছে, কনৌজিয়া উন্নাওয়ের বিঘাপুরে সার্কেল অফিসার হিসাবে কর্মরত ছিলেন। বর্তমানে তাঁকে গোরক্ষপুরের কনস্টেবলের পদে বসানো হয়েছে। ঘটনার সূত্রপাত, তিন বছর আগে। ২০২১ সালের জুলাই মাসে, পারিবারিক কারণ দেখিয়ে ছুটিতে যান ওই অফিসার। কিন্তু  বাড়িতে না ফেরার পর  'বিপদে'র আঁচ পেয়ে তাঁর স্ত্রী উন্নাওয়ের এসপির দারস্থ হন। তার পরেই কৃপাশঙ্করের নিখোঁজের অভিযোগ দায়ের করেন তাঁর স্ত্রী।

[আরও পড়ুন: ‘মমতার পালটা মুখই বাংলায় নেই’, আরএসএস মুখপত্রে বঙ্গ বিজেপির সমালোচনা]

কৃপাশঙ্করকে খুঁজতে লেগে পড়েন বাহিনীর কর্মীরা। তদন্তে নেমে পুলিশকর্তার ব্যক্তিগত ও সরকারি মোবাইল নম্বর বন্ধ পায় তারা। মোবাইল নেটওয়ার্ক ট্র্যাক করে কানপুরের (Kanpur) একটি হোটেলে পৌঁছয় পুলিশ। সেখানেই কেঁচো খুড়তে কেউটে! হোটেলের সিসিটিভি ফুটেজে এক মহিলা সঙ্গে তাঁকে দেখা যায়। প্রকাশ্যে আসে কৃপাশঙ্করের বিবাহ-বহির্ভূত সম্পর্ক।

এর পরেই তৎকালীন লখনউ রেঞ্জের আইজিপি কৃপাশঙ্করের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছিলেন। তিন বছর পর সেই ঘটনার জেরেই পদাবনতি হল তাঁর। সরকারের থেকে নির্দেশ পেয়ে এডিজির তরফ থেকে একটি আদেশ জারি করা হয়। তার ফলেই নিজের পদ খোয়ালেন এই পুলিশকর্তা।

[আরও পড়ুন: নির্বাচনের আগে তৃণমূলের সঙ্গে বিবাদ! ভোট মিটতেই রেল লাইনে BJP কর্মীর ক্ষতবিক্ষত দেহ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বাহিনীর এক মহিলা কনস্টেবলের সঙ্গে বিবাহ বিবাহ-বহির্ভূত সম্পর্ক!
  • তার জেরেই ডিএসপির পদ থেকে সরিয়ে কনস্টেবলের পদে বসানো হল উত্তরপ্রদেশের এক পুলিশকর্তাকে।
  • এডিজির তরফ থেকে একটি আদেশ জারি করা হয়।
Advertisement