shono
Advertisement

‘‌বিজেপি মুসলিমদের শত্রু নয়’‌, গেরুয়া শিবিরে যোগ দিয়ে মন্তব্য শাহিনবাগের প্রতিবাদীর

রবিবার বিজেপিতে যোগ দিলেন শাহজাদ আলি। The post ‘‌বিজেপি মুসলিমদের শত্রু নয়’‌, গেরুয়া শিবিরে যোগ দিয়ে মন্তব্য শাহিনবাগের প্রতিবাদীর appeared first on Sangbad Pratidin.
Posted: 10:40 PM Aug 16, 2020Updated: 10:40 PM Aug 16, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ এ যেন আচমকাই উলটপূরাণ! ‌কেন্দ্রের বিজেপি (BJP) সরকারের আনা‌ নাগরিকত্ব সংশোধনী আইন বা CAA’র বিরোধী আন্দোলনে সামনে থেকে নেতৃত্ব দিয়েছিলেন। শাহিনবাগের সেই সমাজকর্মী শাহজাদ আলি রবিবার যোগ দিলেন বিজেপিতে। শুধু তাই নয়, যোগ দিয়েই তাঁর মন্তব্য, ‘‌বিজেপি মুসলিমদের শত্রু নয়।’‌

Advertisement

[আরও পড়ুন: ভ্যাকসিন আবিষ্কার হলে তা প্রথমে দেওয়া হবে কোভিড যোদ্ধাদের, জানালেন কেন্দ্রীয় মন্ত্রী]

এদিন তিনি রাজ্য বিজেপি সভাপতি আদেশ গুপ্তা এবং শ্যাম জাজুর উপস্থিতিতে বিজেপির পতাকা হাতে তুলে নেন। মিষ্টিমুখও করেন। তারপর এই প্রসঙ্গে বলেন, ‘‌‘‌মুসলিমদের মধ্যে যাঁরা বিজেপির বিরুদ্ধে খারাপ ধারণা র‌য়েছে, তাঁদের ভুল প্রমাণ করতেই আমি বিজেপিতে যোগ দিলাম। বিজেপি আমাদের শত্রু নয়। একসঙ্গে বসেই সিএএ নিয়ে আলোচনা করা হবে।’‌’‌ অন্যদিকে সংবাদসংস্থা এএনআইকে বিজেপির রাজ্য সভাপতি আদেশ গুপ্তা বলেন, ‘‌‘‌আমরা মুসলিমদের উন্নতি করতে চাই। তাঁদের প্রতি আমাদের কোনও বিদ্বেষ নেই। আর সেটা বুঝতে পেরেই শ’‌য়ে শ’‌য়ে মুসলিম ভাই বিজেপিতে যোগ দিচ্ছেন। এছাড়া প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির তিন তালাক রদ করতে যে পদক্ষেপ করেছেন, তারপরে অনেক মুসলিম মহিলাই বিজেপিতে যোগ দিয়েছেন। আমি তাঁদেরও অভিনন্দন জানাই।’‌

[আরও পড়ুন: এখনই মুক্তি নয়, জাতীয় নিরাপত্তা আইনে আরও তিনমাস জেলবন্দি থাকবেন কাফিল খান]

বিজেপি নেতা শ্যাম জাজু বলেন, আসলে সমস্ত মুসলিমরাই বুঝতে পেরেছেন তাঁদের নাগরিকত্ব প্রমাণ করতে হবে না। তিনি বলেন, ‘‌‘‌যখন সিএএ নিয়ে আলোচনা হচ্ছিল তখন কিছু রাজনৈতিক দল মুসলিমদের ভূল পথে চালিত করে। এখন তাঁরা বুঝেছেন তাঁদের নাগরিকত্ব যাবে না। আর তাই শাহিনবাগের প্রতিবাদে উপস্থিত মানুষরা আজ বিজেপিতে যোগ দিচ্ছেন।’‌’‌ এর আগে গত বছর ডিসেম্বর থেকে চলতি বছর মার্চ মাস পর্যন্ত সিএএ বিরোধী আন্দোলনে উত্তাল ছিল গোটা দেশ। হিংসার আগুনে জ্বলেছিল রাজধানী দিল্লিও (Delhi)। তবে করোনা ভাইরাসের আক্রমণে সেই আন্দোলনে অনেকটাই ভাঁটা পড়েছে।

The post ‘‌বিজেপি মুসলিমদের শত্রু নয়’‌, গেরুয়া শিবিরে যোগ দিয়ে মন্তব্য শাহিনবাগের প্রতিবাদীর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement