shono
Advertisement

গুরুতর অসুস্থ শ্যাম বেনেগল, কাজ করছে না দু’টো কিডনিই, চলছে ডায়ালিসিস

মুজিবর রহমানকে নিয়ে ছবি তৈরি করছেন শ্যাম বেনেগল।
Posted: 01:14 PM Mar 11, 2023Updated: 01:18 PM Mar 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গুরুতর অসুস্থ ভারতীয় সিনেমার কিংবদন্তি পরিচালক শ্যাম বেনেগল। কিডনির অসুখে ভুগছেন ৮৮ বছরের বয়সি পরিচালক। তাঁর শারীরিক অবস্থা এতটাই খারাপ যে, হাসাপাতালে নিয়ে যাওয়া সম্ভব হচ্ছে না। তাই বাড়িতেই চিকিৎসা চলছে জাতীয় পুরস্কার প্রাপ্ত পরিচালকের।

Advertisement

সূত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, পরিচালকের দু’টি কিডনিই কাজ করা বন্ধ করে দিয়েছে শ্যাম বেনেগালের। ডায়ালিসিস চলছে পরিচালকের। বাড়িতেই চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছেন তিনি।

[আরও পড়ুন: ব্যক্তিগত ছবি ভাইরাল হওয়ায় ফটোশিকারীদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ রণবীর-আলিয়ার]

পরিচালকের আত্মীয়পরিজন থেকে পাওয়া খবর অনুযায়ী, বেশ কয়েকদিন থেকেই বার্ধক্যজনিত অসুস্থতা ছিল পরিচালকের। কিন্তু গত কয়েকদিন ধরে শারীরিক অবস্থার অবনতি ঘটে। তবে জানা গিয়েছে এর মধ্যেই তাঁর মধ্য়েই পরের ছবি ‘মুজিব: দ্য মেকিং অফ আ নেশন’ -এর কাজের কথা ভাবছেন। এই ছবির কাজের মাঝেই অসুস্থ হয়ে পড়েছেন শ্যাম বেনেগল।

 ১৯৭৪ সালে ‘অঙ্কুর’ ছবির হাত ধরে আত্মপ্রকাশ তাঁর। প্রথম ছবির জন্য জাতীয় পুরস্কার পেয়েছিলেন তিনি। ১৯৭৫ সাল থেকে শুরু করে পর পর পাঁচ বছর জাতীয় পুরস্কার অর্জন করেন শ্যাম বেনেগাল, যা তাঁর কর্মজীবনের অনন্য নজির। পরিচালকের ‘জুনুন’, ‘মন্থন’, ‘আরোহণ’ছবি জাতীয় পুরস্কার পেয়েছিল। 

 

[আরও পড়ুন: ফেসবুকে স্বেচ্ছামৃত্যুর পোস্ট গায়ক অনিন্দ্যর, ‘বন্ধু’কে সামলাতে কী করলেন ‘ক্যাকটাসে’র সিধু?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement