shono
Advertisement

কাশ্মীর প্রসঙ্গে চিদাম্বরমের মন্তব্যে ক্ষুব্ধ স্মৃতি, দূরত্ব বাড়াল কংগ্রেসও

'লজ্জাজনক মন্তব্য', বলছেন স্মৃতি। The post কাশ্মীর প্রসঙ্গে চিদাম্বরমের মন্তব্যে ক্ষুব্ধ স্মৃতি, দূরত্ব বাড়াল কংগ্রেসও appeared first on Sangbad Pratidin.
Posted: 08:53 AM Oct 29, 2017Updated: 03:24 AM Oct 29, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও অর্থমন্ত্রী অরুণ জেটলির সমালোচনা করতে গিয়েছিলেন প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী ও বর্ষীয়ান কংগ্রেস নেতা পি চিদাম্বরম। মন্তব্য করেন, ‘আচ্ছে দিন’ কথাটি এখন কৌতুকে পরিণত হয়েছে। জিএসটি নিয়েও মোদিকে একহাত নেন তিনি। এই পর্যন্ত সব ঠিকঠাকই ছিল। কিন্তু কাশ্মীর প্রসঙ্গে মুখ খুলেই বিপত্তি বাধালেন। বলে বসেন, “কাশ্মীরের মানুষ ‘আজাদি’ বলতে আসলে স্বশাসন চান।” আর তাঁর এই বক্তব্যেই ব্যাপক চটেছেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি।

Advertisement

[এবার স্যাটেলাইটের সাহায্যে চিন সীমান্তে নজরদারি চালাবে ITBP]

চিদাম্বরমকে পালটা আক্রমণ করে স্মৃতি বলেন, ‘ভারতকে ভেঙে টুকরো টুকরো করার যে ইঙ্গিত দিয়েছেন চিদাম্বরম, তা শুনে আমি চমকে উঠছি।’ পরে তিনি আরও বলেন, চিদাম্বরম ও কংগ্রেসের অন্যান্য নেতারা তাদের সমর্থন করেন, যারা উপত্যকায় নিরাপত্তারক্ষীদের কাপুরুষের মতো হত্যা করে। জম্মু ও কাশ্মীরের আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি চাইছে কংগ্রেস, অভিযোগ স্মৃতির। এখানেই থেমে থাকেননি স্মৃতি। আক্রমণ করেছেন কংগ্রেস সম্ভাব্য পরবর্তী সভাপতি রাহুল গান্ধীকেও। জেএনইউ-তে ‘ভারত তেরে টুকরে হোঙ্গে’ বলে যারা স্লোগান দিয়েছিল, তাদের সমর্থন করেন রাহুল গান্ধী, তোপ স্মৃতি ইরানির। তাঁর বক্তব্য, ‘সকলেই জানেন রাহুল গান্ধী তাদের সমর্থন করেন যারা ভারতকে ভাঙতে চায়।’

কাশ্মীর প্রসঙ্গে চিদাম্বরমের মন্তব্যকে অবশ্য দলের মত বলতে মানতে নারাজ কংগ্রেস। বিতর্কের আঁচ পেয়েই চিদাম্বরমের সঙ্গে দূরত্ব বাড়িয়েছে তাঁর দল। কংগ্রেস মুখপাত্র জানিয়েছেন, কাশ্মীর নিয়ে চিদাম্বরম যা বলেছেন, সেটা একান্তই তাঁর ব্যক্তিগত মন্তব্য। এর সঙ্গে দলের কোনও যোগ নেই। জম্মু ও কাশ্মীর ভারতের অবিচ্ছেদ্য অঙ্গ ছিল, রয়েছে ও থাকবে বলেও নিজেদের অবস্থান স্পষ্ট করে দিয়েছে কংগ্রেস।

দেখুন ভিডিও:

#WATCH: Union Minister Smriti Irani reacts on P Chidambaram’s “When people of J&K ask for ‘Azadi’, most people want autonomy” statement pic.twitter.com/tYbbrl7yRq

— ANI (@ANI) October 28, 2017

The post কাশ্মীর প্রসঙ্গে চিদাম্বরমের মন্তব্যে ক্ষুব্ধ স্মৃতি, দূরত্ব বাড়াল কংগ্রেসও appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement