shono
Advertisement

সম্পর্ক গড়তে আসরে ফেসবুক, এবার আসছে নতুন ডেটিং অ্যাপ

ঘোষণা করলেন মার্ক জুকারবার্গ। The post সম্পর্ক গড়তে আসরে ফেসবুক, এবার আসছে নতুন ডেটিং অ্যাপ appeared first on Sangbad Pratidin.
Posted: 12:04 PM May 02, 2018Updated: 07:53 PM Jun 11, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুধু ‘টিন্ডার’ নয়। এবার ডেটিং করা যাবে ফেসবুকেও। ক্যালিফোর্নিয়ার স্যান জোন্সে কোম্পানির F8 ডেভলপার কনফারেন্সে এই ঘোষণা করেন সিইও মার্ক জুকারবার্গ। বলেন, এবার থেকে ফেসবুকের মোবাইল অ্যাপে একটি ডেটিং লেয়ার যোগ করা হবে।

Advertisement

[  জানেন ফেসওয়াশ ব্যবহার করে কীভাবে আপনার ত্বকের ক্ষতি করছেন? ]

‘টিন্ডার’ ইতিমধ্যেই ডেটিং অ্যাপ হিসেবে জনপ্রিয়। এছাড়াও রয়েছে ডেটিং প্ল্যাটফর্ম ‘ওকে কিউপিড’। এতদিন সেই রাস্তায় ফেসবুক হাঁটেনি। ২০০৪ সালে, যখন থেকে ফেসবুক যাত্রা শুরু করে, তখন থেকে আজ পর্যন্ত রিলেশনশিপ স্টেটাসেই আটকে ছিল ফেসবুক। কিন্তু এখন ‘সিঙ্গল’ বা ‘ইন রিলেশনশিপ’-এর বাইরে গিয়ে ম্যাচ মেকিংয়ের দিকে নজর দিয়েছে তারা। তবে এর পুরোটাই অপশনাল। প্রতি মাসে প্রায় ২.২ বিলিয়ন মানুষ ফেসবুক ব্যবহার করেন। এর মধ্যে অনেকে ফেসবুক থেকে লাইফ পার্টনার খুঁজে পান। কিন্তু তা নিতান্তই আকস্মিকভাবে। কিন্তু এবার থেকে শুধু হুকিং আপ নয়। লং টার্ম রিলেশনশিপের দিকে নজর দেবে ফেসবুক। জানিয়েছেন মার্ক জুকারবার্গ। তিনি বলেছেন, তাঁরা এক্ষেত্রে গোপনীয়তা ও নিরাপত্তা সমানভাবে নজরে রেখেছেন। কোনও ব্যক্তির ফ্রেন্ডলিস্টের বন্ধুরা চাইলেই এটি দেখতে পাবে না। এই ব্যক্তিকে এমন সাজেশন দেওয়া হবে যারা তাদের প্রোফাইলে নেই।

[  আইপিএল মরশুমে আকর্ষণীয় অফার নিয়ে হাজির Jio, মিলছে ৮ জিবি ফ্রি ডেটা ]

ফেসবুকের প্রোডাক্ট চিফ ক্রিস কক্স নতুন এই ডেটিং অ্যাপ নিয়ে আরও অনেক কিছু জানিয়েছেন। তিনি বলেছেন, ফেসবুকের এই অ্যাপটিও বাকি ডেটিং অ্যাপ, যেমন টিন্ডার ও বাম্বলের মতো দেখতে। এখানে প্রোফাইলের ছবি থাকবে পাতা জুড়ে। তবে ফেসবুকের ডেটিং অ্যাপ কমিউনিটির উপর জোর দিয়ে তৈরি। কক্স আরও জানিয়েছেন, এখানে “আনলকিং” নামে আরও একটি ফিচার থাকছে। এর সাহায্যে কোনও ব্যক্তি তার প্রোফাইলের তথ্য, অন্য কোনও ব্যক্তির কাছে সে প্রকাশ করবে কিনা, তা সম্পূর্ণভাবে সেই ব্যক্তির উপরই নির্ভর করবে। তবে এনিয়ে ফেসবুক আরও বেশি তথ্য ভবিষ্যতে প্রকাশ করবে বলেও জানিয়েছেন কক্স।

The post সম্পর্ক গড়তে আসরে ফেসবুক, এবার আসছে নতুন ডেটিং অ্যাপ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার