shono
Advertisement

‘পাকিস্তানে জন্মালে ভাল হত’, বিতর্কিত মন্তব্যের সাফাই দিলেন সোনু

কী বললেন তিনি? The post ‘পাকিস্তানে জন্মালে ভাল হত’, বিতর্কিত মন্তব্যের সাফাই দিলেন সোনু appeared first on Sangbad Pratidin.
Posted: 04:26 PM Dec 19, 2018Updated: 04:26 PM Dec 19, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “আমি পাকিস্তানে জন্মালে বেশি ভাল হত।” সংগীতশিল্পী সোনু নিগমের এমন মন্তব্যে দেশজুড়ে বিতর্কের ঝড় ওঠে। নেটিজেনদের রোষের মুখে পড়তে হয় তাঁকে। এমনকী অনেকে দেশদ্রোহিতার অভিযোগও তোলেন বলিউডের এই জনপ্রিয় শিল্পীর বিরুদ্ধে। কেন বললেন তিনি এমন কথা, বিতর্কে ইতি টানতে শেষমেশ মুখ খুললেন সোনু।

Advertisement

দিন কয়েক আগেই একটি অনুষ্ঠানে তাঁর গলায় শোনা গিয়েছিল আক্ষেপের সুর। তিনি বলেছিলেন, ভারতীয় না হয়ে পাকিস্তানে জন্মালেই ভাল হত। আর তারপর থেকেই সমালোচনার ঝড় উঠেছে। সোনু নিগমের মতো একজন শিল্পী, যিনি এ দেশের বহু উঠতি গায়ক-গায়িকার আইকন, তিনি এমন কথা কেন বললেন? এই নিয়েই সরগরম ছিল সোশ্যাল মিডিয়া। তাই উত্তপ্ত পরিস্থিতি শান্ত করতে অবশেষে মুখ খুললেন তিনি। বুধবার সোশ্যাল সাইটে একটি পোস্ট করে তিনি ব্যাখ্যা দেন আসলে তিনি ঠিক কোন প্রেক্ষিতে এই কথা বলেছিলেন।

[কেন রিসেপশনে এলেন না রণবীর কাপুর? সত্যিটা জানালেন দীপিকা]

সোনু লেখেন, “ভারতে কোনও কনসার্ট হলে মিউজিক কোম্পানিগুলি ভারতীয় গায়কদের জানিয়ে দেয়, সেই অনুষ্ঠান থেকে যা আয় হবে তার ৪০ থেকে ৫০ শতাংশ তাদের দিতে হবে। কিন্তু বাইরের দেশের কোনও গায়কদের বিশেষত পাকিস্তানি সংগীত শিল্পীদের ক্ষেত্রে এমন কোনও নিয়ম নেই। ফলে তারাই বেশি লাভবান হন। ওই কথাটার মধ্যে দিয়ে আমি এই বিষয়টিকেই তুলে ধরতে চেয়েছিলাম। কিন্তু কিছু সাংবাদিক ভাল শিরোনামের আশায় অদ্ভুতভাবে আমার মন্তব্যের ভুল ব্যাখ্যা করেছেন। অত্যন্ত নিন্দনীয় ব্যাপার। আর কী-ই বা বলব।” এই পোস্টের পরই সোনুর মন্তব্যের উদ্দেশ্য স্পষ্ট হয় এবং সমালোচনায় ইতি পড়ে।

উল্লেখ্য, গত বছর মসজিদে মাইকে নমাজ পড়া নিয়ে বিরক্তি প্রকাশ করায় মুসলমান সম্প্রদায়ের রোষের মুখে পড়েছিলেন বলিউড গায়ক। এমনকী তাঁর মাথা মুড়িয়ে দিলে মোটা অঙ্কের পুরস্কারও ঘোষণা করা হয়েছিল। এমন ফতোয়া জারি হতে সোনু নিজেই মাথা মুড়িয়েছিলেন। এবার পাকিস্তানে জন্মানোর ইচ্ছাপ্রকাশ করে বিতর্ক উসকে দেন সোনু। যদিও তাতে নিজেই জল ঢেলে দিলেন গায়ক।

[ইশার বিয়েতে ব্যাক-আপ ডান্সার সলমন, আর কী দেখবে দেশ!]

The post ‘পাকিস্তানে জন্মালে ভাল হত’, বিতর্কিত মন্তব্যের সাফাই দিলেন সোনু appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement