shono
Advertisement

দেশে একদিনে ফের করোনা আক্রান্ত প্রায় ৩৫ হাজার, পাল্লা দিয়ে বাড়ছে সুস্থতার হারও

গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ৩ লক্ষ ৬১ হাজারেরও বেশি। The post দেশে একদিনে ফের করোনা আক্রান্ত প্রায় ৩৫ হাজার, পাল্লা দিয়ে বাড়ছে সুস্থতার হারও appeared first on Sangbad Pratidin.
Posted: 09:46 AM Jul 18, 2020Updated: 09:46 AM Jul 18, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সামাজিক দুরত্ববিধি, প্রধানমন্ত্রীর মাস্ক পরার অনুরোধ, কন্টেনমেন্ট জোনে লকডাউন। কোনওকিছুতেই বাঁধ মানছে না করোনা। শুধু বাঁধ মানছে না বলাটা বোধ হয় ভুল হবে। দেশে করোনা সংক্রমণের গতি এখন লাগামহীন। শুক্রবার অতীতের সব রেকর্ড ভাঙার পর শনিবারও প্রায় ৩৫ হাজার মানুষ নতুন করে করোনার কবলে পড়লেন। এদিকে একদিনে মৃতের সংখ্যাটাও বাড়ল উদ্বেগজনক হারে।

Advertisement

শনিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৩৪ হাজার ৮৮৪ জন করোনা আক্রান্ত হয়েছেন। ফলে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ লক্ষ ৩৮ হাজার ৭১৬ জন। এদের মধ্যে ৬ লক্ষ ৫৩ হাজার ৭৫১ জন ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এখনও চিকিৎসাধীন ৩ লক্ষ ৫৮ হাজার ৬৯২ জন। সংক্রমণের নিরিখে এখনও বিশ্বে তৃতীয় স্থানে ভারত। উপরে শুধুমাত্র আমেরিকা এবং ব্রাজিল।

[আরও পড়ুন:  তোলাবাজির ‘ভুয়ো’ অভিযোগে গ্রেপ্তার সাংবাদিক, ‘আতঙ্কে’ মৃত্যু বাবার, প্রতিবাদের ঝড় অসমে]

আক্রান্তের সংখ্যার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৬৭১ জন। এর ফলে মোট মৃতের সংখ্যা গিয়ে দাঁড়াল ২৬ হাজার ২৭৩ জনে। ক্রমশ মৃত্যু হার বৃদ্ধি চিন্তায় রাখছে চিকিৎসকদের। এদিকে গত কয়েক সপ্তাহে উল্লেখযোগ্য হারে বেড়েছে করোনা পরীক্ষার সংখ্যাও। ইতিমধ্যেই দেশে ১ কোটি ৩৪ লক্ষের বেশি মানুষের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে শুধু গত ২৪ ঘণ্টায় ৩ লক্ষ ৬১ হাজারের বেশি মানুষের নমুনা পরীক্ষা করা হয়েছে।

The post দেশে একদিনে ফের করোনা আক্রান্ত প্রায় ৩৫ হাজার, পাল্লা দিয়ে বাড়ছে সুস্থতার হারও appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement