shono
Advertisement

সুরেশ কালমাদি ইস্যুতে আইওএ-কে শোকজ কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রকের

মুখোমুখি সংঘাতে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক ও আইওএ The post সুরেশ কালমাদি ইস্যুতে আইওএ-কে শোকজ কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রকের appeared first on Sangbad Pratidin.
Posted: 12:47 AM Dec 29, 2016Updated: 07:17 PM Dec 28, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুর্নীতিতে জড়িত প্রাক্তন কংগ্রেস সাংসদ সুরেশ কালমাদিকে আজীবন সভাপতি নির্বাচিত করার জন্য ক্রীড়ামন্ত্রক ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশনকে শোকজ করল বুধবার। যদিও এই পদ গ্রহণ করতে অস্বীকার করেছেন সুরেশ কালমাদি। প্রসঙ্গত, মঙ্গলবারই আইওএ-র বার্ষিক সাধারণ সভায় সুরেশ এবং আরেক দুর্নীতিগ্রস্ত প্রাক্তন সভাপতি অভয় সিং চৌটালার নাম আজীবন সভাপতি পদের জন্য বিবেচিত হয়।

Advertisement

বিষয়টি প্রকাশ্যে আসতেই এদিন আইওএ-র বর্তমান সভাপতি এন রামচন্দ্রণকে চিঠি পাঠান সুরেশ। তিনি বলেছেন, ‘আমার নাম বিবেচনা করার জন্য ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনকে অংসখ্য ধন্যবাদ। তবে এই মুহূর্তে আমি নিজেকে এই পদের জন্য উপযুক্ত মনে করি না।’ এরপরই কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী বিজয় গোয়েল টুট করে হুঁশিয়ারি দেন, যদি আইওএ ওই দুই দুর্নীতিগ্রস্তর নাম বাদ না দেয় তবে ভবিষ্যতে তাদের সঙ্গে ক্রীড়ামন্ত্রক সবরকম সম্পর্ক ছিন্ন করে দেবে। মন্ত্রী আরও জানিয়েছেন, ‘এই সিদ্ধান্ত আইওএ-র সংবিধান বিরোধী। কোনওমতেই এই সিদ্ধান্তকে মেনে নেওয়া যায় না। দুজনেই দুর্নীতিতে জড়িত। সরকার ক্রীড়াক্ষেত্রে স্বচ্ছতা চায়। এমন সিদ্ধান্ত খুবই হতাশাজনক।’

উল্লেখ্য, ১৯৯৬ থেকে ২০১১ সাল পর্যন্ত আইওএ-র সভাপতি পদে ছিলেন কালমাদি। তারপর ২০১০ সালে দিল্লিতে কমনওয়েলথ গেমস দুর্নীতিতে তাঁর নাম জড়ায়। পরে তিনি ১০ মাস জেল হেফাজতে থাকার জামিনে মুক্ত হন।

The post সুরেশ কালমাদি ইস্যুতে আইওএ-কে শোকজ কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রকের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement