shono
Advertisement

প্রয়াত বার্সেলোনার প্রাক্তন খেলোয়াড় লুই সুয়ারেস, শোকে মুহ্যমান ফুটবল দুনিয়া

ইন্টার মিলানেও দারুণ সাফল্য পেয়েছিলেন সুয়ারেজ।
Posted: 05:18 PM Jul 09, 2023Updated: 06:48 PM Jul 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রয়াত হলেন প্রাক্তন ফুটবলার লুই সুয়ারেজ (Luis Suarez) মিরামন্তে। বার্সেলোনা (Barcelona) ও ইন্টার মিলানের (Inter Milan) হয়ে মাঠ কাঁপানো তারকার মৃত্যুতে শোকাহত দুই ক্লাব। ৮৮ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন স্পেনের তারকা ফুটবলার। দুই ক্লাবেই ম্যানেজারের দায়িত্বও পালন করেছেন তিনি। ফুটবলের ইতিহাসে একমাত্র স্প্যানিশ পুরুষ হিসাবে জিতেছেন ব্যালন ডি’অরও। রবিবার স্পেনেই (Spain) তাঁর মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।

Advertisement

ক্লাবের প্রাক্তন ফুটবলার ও ম্যানেজারের মৃত্যুর খবর প্রকাশ করে একটি বিবৃতি প্রকাশ করে বার্সেলোনা। ১৯৫৪ সাল থেকে টানা ৭ বছর এই ক্লাবের হয়ে খেলতেন সুয়ারেজ। দু’টি লা লিগা-সহ ছ’টি ট্রফি এনে দেন কাতালান শিবিরে। পরে যোগ দেন ইন্টার মিলানে। সেই সময়ে রেকর্ড গড়া অর্থের বিনিময়ে ইটালির ক্লাবে সই করেন সুয়ারেজ। সেই ক্লাবের হয়েও তিনটি সেরি আ ট্রফি জেতেন তিনি।

[আরও পড়ুন: সামান্য বচসার জের, কর্মচারীকে পুড়িয়ে মারল দোকানের মালিক]

শুধু ক্লাব নয়, দেশের জার্সি গায়েও যথেষ্টস সাফল্যের সঙ্গে খেলেছেন সুয়ারেজ। ১৯৬৪ সালে ইউরোপিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ী স্পেন দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিনি। কেরিয়ার শেষে একাধিক দলে কোচিংও করাতেন তিনি। বার্সেলোনা ও ইন্টার মিলানের পাশাপাশি স্পেনের জাতীয় দলেও ম্যানেজার ছিলেন। ১৯৯০ সালের বিশ্বকাপেও কোচিং করিয়েছেন তিনি। তবে ম্যানেজার হিসাবে সেরকম নজর কাড়তে পারেননি।

প্রিয় ফুটবলারের মৃত্যুতে শোকাহত বার্সেলোনা ও ইন্টার মিলান দুই ক্লাবই। সুয়ারেজকে শ্রদ্ধা জানিয়ে তাঁর একটি ভিডিও পোস্ট করেছে ইটালির ক্লাবটি। অন্যদিকে, প্রয়াত ফুটবলারের জন্য বিশেষ স্মারক অনুষ্ঠানেরও আয়োজন করতে চলেছে বার্সা।

[আরও পড়ুন: ‘ভারত থেকে খ্রিস্টধর্মকে মোছা যাবে না’, মণিপুর নিয়ে মোদি সরকারকে তোপ কেরলের আর্চবিশপের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement