shono
Advertisement

বিশ্বকাপে হতশ্রী পারফরম্যান্সের জের, বাংলাদেশ ক্রিকেট বোর্ডে ব্যাপক পরিবর্তনের ইঙ্গিত

পুরনো কমিটির মেয়াদ শেষ হওয়ার কথা চলতি মাসের ৩১ তারিখ।
Posted: 04:25 PM Dec 18, 2023Updated: 09:12 PM Dec 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপে হতশ্রী পারফরম্যান্স করেছে বাংলাদেশ। বিশ্বকাপের বল গড়ানোর আগে থেকেই শুরু হয়েছিল বিতর্ক। বিশ্বকাপের শেষেও বিতর্ক তাড়া করে বেরিয়েছে বাংলাদেশ ক্রিকেটকে (Bangladesh Cricket Board)। বাংলাদেশ ক্রিকেটের উন্নতির জন্য, একঘেয়েমি দূর করার জন্য এবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচন কমিটিতে পরিবর্তন হতে চলেছে।
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন (Nazmul Hasan Papon) জানিয়েছেন, নির্বাচন কমিটিতে বড় সড় রদবদল হতে চলেছে। পাপনের মনে হয়েছে, এই কমিটি দীর্ঘদিন ধরে কাজ করে চলেছে। সেই কারণেই পরিবর্তনের প্রয়োজন। তবে বিসিবি-র তরফে জানানো হয়েছে, কাউকে বিনা কারণে, মিথ্যা অভিযোগের ভিত্তিতে বাদ দেওয়া হবে না। 

Advertisement

[আরও পড়ুন: টি-টোয়েন্টি বিশ্বকাপে টিম ইন্ডিয়ার প্রথম প্রতিপক্ষ আয়ারল্যান্ড, ভারত-পাকিস্তান মহারণ কবে?]

সিলেকশন কমিটির প্রধান মিনহাজুন আবেদিন। জাতীয় দলের প্রাক্তন অধিনায়ক হাবিবুল বাশার এবং প্রাক্তন স্পিনার আবদুর রাজ্জাককে নির্বাচক হিসেবে কাজ করেছেন। এই কমিটির মেয়াদ শেষ হচ্ছে ৩১ ডিসেম্বর। নতুন বছরে নতুন করে সিলেকশন কমিটি তৈরি করা হবে।
তবে বিসিবি-র পরবর্তী নির্বাচক হতে গেলে প্রাক্তন ক্রিকেটার হতেই হবে এমন বাধ্যবাধকতা নেই। ক্রিকেটের সঙ্গে জড়িত যে কোনও ব্যক্তিই নির্বাচক পদের জন্য আবেদন করতে পারে। নাজমুল পাপন অবশ্য বলছেন, ”নির্বাচন প্যানেল পরিবর্তিত হবে। এটা খুবই স্বাভাবিক একটা বিষয়। দীর্ঘদিন ঘরেই সিলেকশন প্যানেল কাজ চালাচ্ছিল। পরিবর্তন সব সময়েই ভালো। তবে কাউকে দোষারোপ করে, মিথ্যে অভিযোগের ভিত্তিতে বাদ দেওয়া উচিত নয়। এটি খারাপ নজির তৈরি করে।”
শোনা যাচ্ছে, প্রাক্তন ক্রিকেটার মহম্মদ আশরাফুল নির্বাচক হওয়ার দৌড়ে রয়েছেন। তবে সিলেকশন প্যানেল কী হতে চলেছে, তা বলবে সময়।

[আরও পড়ুন: ফুটবল বিশ্বকাপ আয়োজন করতে ইচ্ছুক ভারত, ফিফা-সৌদি আরব সাহায্য করবে?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement