ভারতকে হারিয়ে দুই অজি সর্দারজির বিশেষ উদযাপন, ভাইরাল ভিডিও

04:44 PM Feb 12, 2024 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে (Under 19 World Cup) ভারতের স্বপ্নভঙ্গ হয়েছে। অনূর্ধ্ব ১৯ অস্ট্রেলিয়া দল বিশ্বজয়ী হওয়ার পরে ‘থাই ফাইভ’ দিয়ে উদযাপন করতে দেখা গিয়েছে ব্যাগি গ্রিনদের দুই সদস্য হরজাস সিং (Harjas Singh) ও হরকিরত বাজওয়াকে (Harkirat Bajwa)।
এই দুই ভারতীয় বংশোদ্ভূত ক্রিকেটার নজর কেড়েছেন বিশ্বকাপে। ফাইনালে হরজাস ৫৫ রান করেন। অস্ট্রেলিয়ার অনূর্ধ্ব ১৯ দল ৭ উইকেটে ২৫৩ রান করে। হরজাস সর্বোচ্চ রান করেন। জবাবে ব্যাট করতে নেমে ভারতের ইনিংস শেষ হয়ে যায় ১৭৪ রানে।

Advertisement

 

[আরও পড়ুন: শাহবাজের লড়াকু ইনিংসের পরেও কেরলের কাছে ১০৯ রানে হার, রনজি থেকে বাংলার বিদায়]

২০০৫ সালে হরজাসের জন্ম হয় সিডনিতে। হরজাসের পরিবার চণ্ডীগড় থেকে সিডনিতে চলে এসেছিল ২০০০ সালে। হরজাসের বাবা ইন্দরজিৎ সিং পাঞ্জাবের স্টেট বক্সিং চ্যাম্পিয়ন। মা অভিন্দর কৌর লং জাম্পার। 

হরকিরত বাজওয়া ডান হাতি ব্যাটার এবং অফ স্পিন বোলিং করেন। তাঁর বাবা মেলবোর্নের ট্যাক্সি ড্রাইভার। হরকিরতের পরিবার ২০১২ সালে অস্ট্রেলিয়া চলে এসেছিল। সাত বছর বয়স থেকে ঘরের উঠোনে ক্রিকেট খেলতেন হরকিরত। ক্রিকেটের প্রতি আগ্রহ দেখে স্থানীয় ক্লাবে হরকিরতকে ভর্তি করে দেন তাঁর কাকা। তার পর থেকেই ক্রিকেটের উপরে নজর দেন হরকিরত। বছর সাতেক আগে হরকিরত পরিবার নিয়ে ভারতে এসেছিলেন। শুভমান গিলকে আদর্শ মানেন তিনি। হরজাস আবার শেষ বার ভারতে আসেন ২০১৫ সালে। বিশ্বকাপ জয়ের পরে দুই সর্দারজির উদযাপনের ভিডিও ভাইরাল হয়েছে।

[আরও পড়ুন: কোহলির না থাকা ভারত-ইংল্যান্ড সিরিজের জন্য বিরাট ক্ষতি, বলছেন ইংল্যান্ডের প্রাক্তন তারকা]

Advertisement
Next