এখন থেকেই আইপিএলে মত্ত! ‘বিশ্রামে থাকা’ ক্রিকেটারদের কড়া নিদান দেওয়ার পথে BCCI

07:53 PM Feb 12, 2024 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএল (IPL 2024) শুরু হতে ঢের বাকি। কিন্ত তার আগেই মেগা টুর্নামেন্ট নিয়ে ব্যস্ত হয়ে পড়েছেন ক্রিকেটাররা। রনজি ট্রফির মতো টুর্নামেন্টকেও গুরুত্ব দিচ্ছেন না তাঁরা। গোটা ঘটনায় তীব্র অসন্তুষ্ট বিসিসিআই (BCCI)। বোর্ড সূত্রে খবর, দিন কয়েকের মধ্যেই জাতীয় দলে না থাকা ফিট ক্রিকেটারদের রনজি খেলার নির্দেশ দেওয়া হবে।

Advertisement

বেশ কয়েকদিন ধরেই ভারতীয় ক্রিকেটারদের রনজি ট্রফিতে খেলার অনীহা নিয়ে আলোচনা শুরু হয়েছে। এই চাঞ্চল্যের নেপথ্যে অন্যতম প্রধান মুখ ঈশান কিষান (Ishan Kishan)। দক্ষিণ আফ্রিকা সফর থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন ঝাড়খণ্ডের উইকেটকিপার ব্যাটার। মানসিক অবসাদের কারণে খেলতে পারবেন না বলে জানান। কিন্তু কয়েকদিনের মধ্যেই পার্টি করতে দেখা যায় তাঁকে। অংশ নেন টিভি শো-তেও।

[আরও পড়ুন: তৃতীয় টেস্টের আগে আরও সমস্যায় ভারত, ছিটকে গেলেন লোকেশ রাহুল]

সূত্র মারফত জানা যায়, ঈশানকে বিশেষ বার্তা দেওয়া হয়েছিল বোর্ডের তরফে। জানিয়ে দেওয়া হয়, জাতীয় দলে ফিরতে হলে রনজিতে ভালো পারফরম্যান্সটাই বাধ্যতামূলক। কিন্তু নির্বাচকদের এই নির্দেশ কার্যত উড়িয়ে দিয়ে রনজিতে নামেননি ঈশান। উলটে আইপিএলে নিজের দলের অধিনায়ক হার্দিক পাণ্ডিয়ার সঙ্গে অনুশীলন শুরু করেন।

তাতেই বেজায় চটে গিয়েছেন বোর্ড কর্তারা। জানা গিয়েছে, বেশ কয়েকজন ক্রিকেটারের উপরে বেশ ক্ষুব্ধ বোর্ড। তাঁদের সঙ্গে যোগাযোগ করা হবে কয়েকদিনের মধ্যেই। সাফ জানিয়ে দেওয়া হবে, যেসমস্ত ক্রিকেটারদের চোট নেই তাঁদের রনজি ট্রফি খেলতে হবে। যদি চোট থাকে তাহলে বেঙ্গালুরুতে এনসিএতে গিয়ে চোট সারাতে হবে। তবে ইতিমধ্যেই যাঁরা এনসিএতে রয়েছেন তাঁদের জন্য এমন কোনও নির্দেশিকা নেই। বোর্ডের সাফ মত, বছরের শুরু থেকেই ক্রিকেটাররা আইপিএল নিয়ে মেতে উঠছেন সেটা একেবারেই নাপসন্দ।

[আরও পড়ুন: ব্রাজিলকে হারিয়ে প্যারিস অলিম্পিকের ছাড়পত্র আর্জেন্টিনার, বিশেষ বার্তা মেসির]

Advertisement
Next