shono
Advertisement

জয়ের আনন্দে গ্যালারিতে পোশাক খুলে বিপাকে আর্জেন্টিনার তরুণী, হতে পারে জেলও

ভরা গ্যালারিতে তরুণীর পোশাক খোলার ভিডিও
Posted: 10:13 AM Dec 19, 2022Updated: 10:13 AM Dec 19, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৩৬ বছর পর বিশ্বজয়। প্রতি মুহূর্তে পটপরিবর্তনের ম্যাচ। বাড়তি অ্যাড্রিনালিন ক্ষরণের ম্যাচ। সম্ভবত বিশ্বকাপের (Qatar World Cup) সর্বকালের সেরা ফাইনাল। আর সেই ম্যাচে যদি প্রিয় দল জিতে যায়, তাহলে আবেগের আতিশয্য তো থাকবেই। সেই আবেগের বশেই বিশ্রী ভুল করে ফেললেন আর্জেন্টিনার তরুণী সমর্থক। দলের জয়ের পর ভরা গ্যালারিতেই পোশাক খুলে ফেললেন তিনি। আর তাতেই এখন চরমে বিপাকে পড়তে হচ্ছে তাঁকে।

Advertisement

আগেই কাতারের (Qatar) তরফে বলা হয়েছিল, ভিন দেশ থেকে আসা মহিলাদের পোশাক হবে ‘ভদ্রস্থ’। শরীরে ঊর্ধ্বাংশ যেন ঠিক ভাবে ঢাকা থাকে। ‘অশালীন’ পোশাক পরা মহিলাদের স্টেডিয়ামে ঢুকতে দেওয়া হবে না। কাতারের আইন অনুযায়ী মহিলাদের গোটা শরীর ঢাকা পোশাক পরতে হয়। এর অন্যথা হলে তা শাস্তিযোগ্য অপরাধ হিসেবে গণ্য হয়। এক্ষেত্রেও সেই আইনই কার্যকর হবে। ফলে গ্যালারিতে পোশাক খোলা ওই তরুণীকে ভালমতোই বিপাকে পড়তে হতে পারে।

[আরও পড়ুন: মোদি থেকে শাহরুখ, শচীন থেকে নেইমার, অভিনন্দনের বন্যায় ভাসছেন মেসি]

ফিফার (FIFA) ওয়েবসাইটে স্পষ্ট করা হয়েছে, যে দেশে খেলা সেখানকার নিয়ম মানতে হবে। সেখানকার সংস্কৃতিকে শ্রদ্ধা করতে হবে। খোলামেলা পোশাকে স্টেডিয়ামে যাওয়া চলবে না। ক্লিভেজ দেখানো যাবে না, মিনি স্কার্ট পরা যাবে না। অন্যথায় জেলবন্দি হতে হবে। জরিমানাও হতে পারে। কাঁধ, কনুই এবং পা ঢেকে আসতে হবে। আঁটসাঁট পোশাক পরা যাবে না। নিষেধাজ্ঞা শুধু স্টেডিয়ামে নয়, সর্বত্র কার্যকর হবে। অথচ এই তরুণী খোলা স্টেডিয়ামেই পোশাক খুলে ফেললেন।

[আরও পড়ুন: এখনই অবসর নয়, আর্জেন্টিনার জার্সিতে ফের খেলবেন, বিশ্বজয়ের রাতে জানিয়ে দিলেন মেসি]

শোনা যাচ্ছে, কাতারি প্রশাসনের তরফে ওই তরুণীর খোঁজ করা হচ্ছে। ভাইরাল ছবি দেখে তাঁকে শনাক্ত করার চেষ্টা করছে প্রশাসন। জানা যাচ্ছে, শনাক্ত করা গেলেই ওই তরুণীকে গ্রেপ্তার করা হতে পারে। সেক্ষেত্রে স্থানীয় নিয়ম অনুযায়ী শাস্তির মুখে পড়তে হবে তাঁকে। হতে পারে জেল-জরিমানাও।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement