Advertisement

ঊর্ধ্বমুখী করোনার সংক্রমণ, আর্জেন্টিনায় আয়োজিত হচ্ছে না কোপা আমেরিকা

11:14 AM May 31, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাতে আর দু’সপ্তাহ বাকি। কিন্তু তার মধ্যেই ফের অনিশ্চয়তা দেখা দিল কোপা আমেরিকা (Copa America) আয়োজন নিয়ে। করোনার দৈনিক সংক্রমণ বাড়তে থাকায় আর্জেন্টিনায় (Argentina) আয়োজিত হবে না অন্যতম জনপ্রিয় এই টুর্নামেন্টটি। রবিবার রাতে জানিয়ে দিল কোপার আয়োজক সংস্থা কনমেবল। তবে আর্জেন্টিনায় না হলেও অন্য কোন দেশে তা আয়োজন করা হবে। তবে সেটা কোন দেশ, তা এখনও ঠিক করা হয়নি।

Advertisement

করোনা আবহে গত বছর কার্যত স্তব্ধ ছিল গোটা বিশ্ব। পরবর্তীতে সবকিছু ধীরে ধীরে স্বাভাবিক হতে শুরু করলেও একেক সময়ে একেক দেশে আছড়ে পড়ে কোভিডের দ্বিতীয় ঢেউ। সম্প্রতি আর্জেন্টিনাতে নতুন করে সংক্রমণ ছড়াতে শুরু করেছে। এদিকে, কলম্বিয়া এবং আর্জেন্টিনা দু’দেশের যৌথভাবে কোপা আমেরিকার আয়োজন করার কথা ছিল। কিন্তু পরবর্তীতে কলম্বিয়ায় রাজনৈতিক অস্থিরতার কারণে টুর্নামেন্টটি পুরোপুরি সরিয়ে মেসির দেশে আনা হয়েছিল। সমস্ত কিছু ঠিকঠাকই ছিল। প্রস্তুতিও ছিল চরমে। এমন অবস্থায় কোভিডের দ্বিতীয় ঢেউয়ে কাবু হয়ে পড়ে আর্জেন্টিনা। ইতিমধ্যে ঊর্ধ্বমুখী দৈনন্দিন করোনা সংক্রমণ। জারি হয়েছে ৯ দিনের লকডাউনও। এই পরিস্থিতিতে দেশের ৭০ শতাংশ মানুষই কোপা আয়োজনে মত দেননি। তারপরই কনমেবলের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে, আর্জেন্টিনায় কোপা আমেরিকা আয়োজন করা হবে না।

[আরও পড়ুন: করোনা নয়, এই কারণেই আমিরশাহীতে সরল আইপিএলের বাকি ম্যাচগুলি]

বিবৃতিতে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে, করোনার দৈনন্দিন সংক্রমণ বাড়ছে আর্জেন্টিনায়। এই পরিস্থিতিতে সেখানে কোপা আমেরিকা আয়োজন করা হবে না। অন্য যে দেশগুলি কোপা আমেরিকা আয়োজনের ব্যাপারে ইচ্ছাপ্রকাশ করেছিল, তাঁদের ব্যাপারে বিবেচনা করছে কনমেবল। সূত্রের খবর, কোপা আমেরিকা আয়োজিত হতে পারে আমেরিকায়। এর আগেও একবার সেখানে এই টুর্নামেন্টটি আয়োজিত হয়েছিল। তবে এবার একই সঙ্গে কনফেডারেশনস কাপও রয়েছে। এখন দেখার দুই বড় প্রতিযোগিতা কি একই দেশে আয়োজিত হয়? নাকি অন্য কোনও দেশে কোপা আমেরিকা আয়োজিত করা হবে?

[আরও পড়ুন: কোটি টাকা পারিশ্রমিক নিলেও IPL-এর দ্বিতীয় পর্বে খেলবেন না কেকেআরের এই তারকা]

Advertisement
Next