Advertisement

Euro 2020: পেনাল্টি মিস করে ‘ভিলেন’এমবাপে, ম্যাচের পর সমর্থকদের উদ্দেশে দিলেন বার্তা

04:34 PM Jul 02, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo), লিওনেল মেসি (Lionel Messi), নেইমারের (Neymar) পর তাঁকেই পরবর্তী সুপারস্টার হিসেবে মনে করে ফুটবল বিশ্ব। ফুটবলের তিন নক্ষত্র যখন বিশ্বকাপ ট্রফিটি ছুঁয়ে দেখতে পারেননি, সেখানে অল্প বয়সেই ফরাসি তারকা কিলিয়ান এমবাপের (Kylian Mbappe) ক্যাবিনেটে ঢুকে পড়েছে কাঙ্খিত ট্রফিটি। এমনকী রাশিয়া বিশ্বকাপের (Russia World Cup 2018) ফাইনালে ফুটবল সম্রাট পেলের রেকর্ডও ভেঙে দেন তিনি। এহেন এমবাপেই ইউরো কাপের (Euro 2020) প্রি-কোয়ার্টারে পেনাল্টি মিস করে ‘ভিলেন’ বনে গেলেন সমর্থকদের কাছে। আর তাই শেষপর্যন্ত ম্যাচের পরই ভগ্ন হৃদয়েই সমর্থকদের উদ্দেশে বিশেষ বার্তাও দিলেন।

Advertisement

ইউরো কাপে শেষ ১৬-র লড়াই থেকেই ছিটকে গিয়েছে ফ্রান্স (France)। সুইজারল্যান্ডের বিরুদ্ধে টাইব্রকারে হার স্বীকার করেছে বিশ্ব চ্যাম্পিয়নরা। তারকা স্ট্রাইকার কিলিয়ান এমবাপের পেনাল্টি মিসের খেসারত দিতে হয়েছে ফরাসি ফুটবল দলকে। এরপরই ফুটবল বিশ্বের একাংশ তাঁর সমালোচনায় মুখর হয়েছেন। এমনকী এদেশের ফুটবল সমর্থকরাও এমবাপেকে কাঠগড়ায় দাঁড় করিয়েছে। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করতে দেখা গিয়েছে ফুটবলপ্রেমী হিসেবে পরিচিত বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়কেও। যদিও এমবাপে নিজেই নিজের পারফরম্যান্স নিয়ে কার্যত হতাশ। পরবর্তীতে নিজেই সমর্থকদের উদ্দেশে পোস্ট করে ক্ষমাও চেয়ে নিলেন।

[আরও পড়ুন: বিশ্বকাপে সোনা জয়ের হ্যাটট্রিক করে র‌্যাঙ্কিং শীর্ষে ভারতীয় তিরন্দাজ দীপিকা কুমারী]

ইনস্টাগ্রাম পোস্টে ফরাসি ফুটবলারটি লিখেছেন, “এই পৃষ্ঠাটি উলটে ফেলা খুবই কঠিন। টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়া, নিজেদের লক্ষ্যে না পৌঁছনোর দুঃখ বলে বোঝানো যাবে না। পেনাল্টি মিস করার জন্য আমি দুঃখিত। দলকে সাহায্য করতে চেয়েও আমি ব্যর্থ হয়েছি। এই হারের পর ঘুমোতে যাওয়া খুবই কঠিন। কিন্তু এই খেলাটিই এমন যেখানে ভাল-খারাপ দুই সময়ই আসে। আমি জানি সমর্থকরা আমার পারফরম্যান্সে খুবই হতাশ। তাও সমর্থন এবং আমাদের উপর বিশ্বাস রাখার জন্য আমি তাঁদের ধন্যবাদ জানাতে চাই। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়, আগামী চ্যালেঞ্জে আমরা আরও শক্তিশালী হয়ে ফিরে আসব। সুইজারল্যান্ডকে অনেক শুভেচ্ছা।” এদিকে, এদিনের ম্যাচের পর ফ্রান্সের কোচ দিদিয়ের দেশঁ যেমন এমবাপের পাশে দাঁড়িয়েছেন, তেমনই তাঁকে উদ্দেশ্য করে বিশেষ বার্তা দিয়েছে ফুটবল সম্রাট পেলে। টুইটারে ব্রাজিলিয়ান কিংবদন্তি লিখেছেন, ‘কিলিয়ান, মাথা উঁচু রাখ! আগামীকাল তোমার নতুন যাত্রার প্রথম দিন।’

 

[আরও পড়ুন: জাতীয় দলের জার্সিতে রেকর্ড গড়ার দিনই জোড়া গোল মেসির, বলিভিয়াকে হেলায় হারাল Argentina]

Advertisement
Next