ইউরো ও কোপা চ্যাম্পিয়নদের নিয়ে এবার আয়োজিত হবে ‘মারাদোনা কাপ’? তুঙ্গে জল্পনা

02:01 PM Jul 15, 2021 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধরা যাক, একদিকে ইউরো (Euro 2020) চ্যাম্পিয়ন ইটালি (Italy)। অন্য দিকে, কোপা আমেরিকা (Copa Ameroca 2021) চ্যাম্পিয়ন আর্জেন্টিনা (Argentina)। তারা শুধুমাত্র একটা ম্যাচ খেলতে নামছে নিজেদের মধ্যে, নামছে এক কিংবদন্তির প্রতি শ্রদ্ধার্ঘ্যে। প্রয়াত দিয়েগো আর্মান্দো মারাদোনাকে (Diego Maradona) শ্রদ্ধা জানাতে! পড়ে অবাক লাগছে? স্বপ্ন—স্বপ্ন মনে হচ্ছে? লাগতেই পারে। এ তো স্বপ্নেরই ম্যাচ, শুধু তাকে বাস্তবে রূপান্তর করার কাজ শুরু হয়ে গিয়েছে!

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

মাত্র দিন দিনেক আগে একই দিনে কোপা আমেরিকা এবং ইউরো কাপ চ্যাম্পিয়ন হয়েছে যথাক্রমে আর্জেন্টিনা ও ইটালি। আর এরই মধ্যে উয়েফা এবং কনমেবল কর্তারা নাকি আলোচনায় বসে পড়েছেন ‘মারাদানো কাপ’ নিয়ে। যা শেষ পর্যন্ত হলে ইতিহাস সৃষ্টি হবে। ঘটনাচক্রে নিজের ফুটবলজীবনে এই দু’টো দেশের সঙ্গেই ওতঃপ্রোত ভাবে জড়িয়ে ছিলেন মারাদোনা। আর্জেন্টিনা জার্সিতে অলৌকিক ফুটবল খেলে ’৮৬ বিশ্বকাপ জিতিয়েছিলেন। আবার ইটালির ক্লাব নাপোলিকে সেরি আ চ্যাম্পিয়ন করেছিলেন একক দক্ষতায়। যা অকল্পনীয়।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: কোপা জিততেই বিড়ির প্যাকেটে মেসির ছবি! নেটদুনিয়ায় হাসির রোল]

ফুটবল অদৃষ্ট এবার সেই দুই দেশকেই দুই মহাদেশের শ্রেষ্ঠ ফুটবল প্রতিযোগিতায় সেরার শিরোপা দিয়েছে। যার পর সংগঠকরা উদ্যোগ নিচ্ছেন, যাতে মারাদোনা কাপ আয়োজন করা যায়। এই ম্যাচ খেলা হবে নাপোলির দিয়েগো মারাদোনা স্টেডিয়ামে। ট্রফিতে থাকবে মারাদোনার ছবি। প্রসঙ্গত, গত রবিবার ভোরের ম্যাচে ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। প্রথমবার দেশের জার্সিতে কাপ জিতে বৃত্ত সম্পূর্ণ করেছেন লিওনেল মেসিও। অন্যদিকে, ওয়েম্বলিতে ট্রাইবেকারে ইংল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ইটালি। আর তারপরই মারাদোনাকে সম্মান জানাতে এই উদ্যোগ নেওয়ার কথা ভাবা হচ্ছে। উল্লেখ্য, গত বছর ২০ নভেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গিয়েছিলেন দিয়েগো মারাদোনা। তাঁর মৃত্যুর পর স্বভাবতই মন খারাপ হয়ে গিয়েছে ফুটবলপ্রেমীদের। যদিও ফুটবল রাজপুত্রের মৃত্যু নিয়ে ইতিমধ্যে ধোঁয়াশা দেখা দিয়েছে। অনেকেই সন্দেহ প্রকাশ করেছেন। এমনকী ঘটনার তদন্তও শুরু হয়েছে।

Advertising
Advertising

[আরও পড়ুন: প্রয়াত শিবাজী বন্দ্যোপাধ্যায় পাবেন এবারের মোহনবাগান রত্ন, সেরা ফুটবলার রয় কৃষ্ণ]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next