Advertisement

AFC Cup: Bengaluru FC-কে হারিয়ে দুর্দান্ত শুরু ATK Mohun Bagan-এর

08:08 PM Aug 18, 2021 |
Advertisement
Advertisement

এটিকে মোহনবাগান: ২ (রয় কৃষ্ণ, এটিকে মোহনবাগান)
বেঙ্গালুরু এফসি: ০ 

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছন্দময় ফুটবল, জমাট পাসিং, ফাইনাল থার্ডে সুযোগ তৈরি। AFC Cup-এর প্রথম ম্যাচেই জাত চিনিয়ে দিল এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। গতবার টুর্নামেন্টে সাড়া জাগানো বেঙ্গালুরু এফসিকে প্রথম ম্যাচে ২-০ গোলে একপ্রকার উড়িয়ে দিল সবুজ-মেরুন শিবির। এটিকে মোহনবাগানের হয়ে গোল করলেন অধিনায়ক রয় কৃষ্ণ (Roy Krishna) এবং শুভাশিস। 

গত মরশুমে দল গঠনের আগেই এটিক মোহনবাগান কর্তারা জানিয়ে দিয়েছিলেন, ভারতীয় ফুটবলে তাদের আর নতুন করে পাওয়ার কিছু নেই। এবার তাঁরা এশিয়ার বুকে সবুজ-মেরুন পতাকা উড়িয়ে দিতে চায়। সেই লক্ষ্যে AFC কাপ শুরুর আগেই একাধিক প্রথম সারির দেশি এবং বিদেশি তারকাকে সই করিয়েছে অ্যান্তনিও হাবাসের দল। সবুজ-মেরুনের সেই বিনিয়োগ কাজে দিল টুর্নামেন্টের প্রথম ম্যাচেই।

[আরও পড়ুন: কোন ক্লাবে নাম লেখাবেন? হাজারো গুঞ্জনের মাঝেই মুখ খুললেন Cristiano Ronaldo]

বুধবার মলদ্বীপে ম্যাচের শুরু থেকেই দাপট দেখায় সবুজ-মেরুন শিবির। কার্যত রেফারির বাঁশি পড়ার পর থেকেই একের পর এক আক্রমণ শানাতে শুরু করে। এসবেরই কেন্দ্রবিন্দুতে ছিলেন দলের নতুন স্ট্রাইকার হুগো বুমোস (Hugo Boumas)। মূলত তাঁরা পাসিংয়েই ফাইনাল থার্ডে বেশ বিপজ্জনক মনে হচ্ছিল এটিকে মোহনবাগানকে। লাগাতার আক্রমণের ফল এটিকে মোহনবাগান পায় ম্যাচের ৩৯ মিনিটে। অধিনায়ক রয় কৃষ্ণর গোলে এগিয়ে যায় সবুজ-মেরুন শিবির। প্রথমার্ধ শেষ হয় ১-০ গোলে। দ্বিতীয়ার্ধেও শুরুটা ঝকঝকে করে এটিকে মোহনবাগান। দ্বিতীয়ার্ধের একবারে শুরুতে গোল করে এটিকে মোহনবাগানের হয়ে ব্যবধান বাড়ান শুভাশিস।

[আরও পড়ুন: নতুন ভূমিকায় মাঠে ফিরছেন Mehtab Hossain, চুক্তিবদ্ধ হলেন মধ্যপ্রদেশের ক্লাবের সঙ্গে]

এরপর, বেঙ্গালুরু এফসি (Bengaluru FC) আক্রমণ শানানোর চেষ্টা করলেও, সেভাবে তাঁদের আক্রমণ দানা বাঁধছিল না। শেষদিকে কয়েকটি সুযোগ তৈরি করলেও গোল পায়নি বেঙ্গালুরু। ফলে ম্যাচ শেষ হয় ২-০ গোলে। ফলে এই মুহূর্তে গ্রুপ ডি’র শীর্ষ স্থানে এটিকে-মোহনবাগানই।

Advertisement
Next