Advertisement

AFC Cup: বেঙ্গালুরুর পর মালদ্বীপের মাজিয়া স্পোর্টসকেও হেলায় হারাল ATK Mohun Bagan

11:45 PM Aug 21, 2021 |
Advertisement
Advertisement

মাজিয়া স্পোর্টস- ১ (ইব্রাহিম)
এটিকে মোহনবাগান- ৩ (কোলাসো, রয় কৃষ্ণ, মনবীর)

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেঙ্গালুরু এফসির (Bengaluru FC) পর এবার মালদ্বীপের (Maldives) মাজিয়া স্পোর্টস (Maziya Sports) অ্যান্ড রিক্রিয়েশনকে ক্লাবকেও হারিয়ে দিল এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। প্রথমার্ধে এক গোলে পিছিয়ে পড়লেও দ্বিতীয়ার্ধে দুরন্ত ফুটবল উপহার দিল সবুজ-মেরুন ব্রিগেড। লিস্টন কোলাসো, রয় কৃষ্ণ এবং মনবীরের দুরন্ত গোলে এএফসি কাপের গ্রুপ ‘ডি’-র দ্বিতীয় ম্যাচেও জয় পেল হাবাস বাহিনী। সেই সঙ্গে শেষ চারে যাওয়ার দিকে আরও একধাপ এগিয়ে গেল তাঁরা।

প্রথম ম্যাচে ভারতীয় ফুটবলের চিরপ্রতিদ্বন্দ্বী বেঙ্গালুরু এফসিকে হারালেও, সারা ম্যাচে বল পজেশন কিন্তু বেশ ভালই ছিল সুনীল ছেত্রীদের। তবু হাবাসের দলের অনায়স জয় পেতে খুব একটা সমস্যা হয়নি। কিন্তু মাজিয়া স্পোর্টসের বিরুদ্ধে মুখোমুখি হওয়ার আগে এটিকে মোহনবাগান কোচ হাবাস পরের রাউন্ডে যাওয়া নিয়ে কোনও আলোচনা শুনতেই রাজি ছিলেন না। সমীহ করছিলেন প্রতিপক্ষকে। তাঁর মাথায় শুধুই শনিবারের মাজিয়া স্পোর্টস ম্যাচটিই ঘুরছিল। মালদ্বীপ থেকে জানিয়েও দিয়েছিলেন, “আমরা একটা একটা করে ম্যাচ ধরে এগোতে চাই। একটা ম্যাচ হয়ে গিয়েছে। এবার মাথায় শনিবার পরের ম্যাচ নিয়ে। এছাড়া এই মুহূর্তে আমরা অন্য আর কিছুই ভাবছি না।”

[আরও পড়ুন: নাইট ক্লাব থেকে মহিলাদের ডেকে মাঠ এবং ড্রেসিংরুমেই উদ্দাম যৌনতা, তোলপাড় ফুটবল বিশ্ব]

আর হাবাসের আশঙ্কাকে সত্যি করেই ম্যাচে এগিয়েও যায় মাজিয়া। প্রথমার্ধের খেলা তখন ২৪ মিনিট। ফ্রিকিক পেয়েছিল এটিকে-মোহনবাগান। কিন্তু ডেভিড উইলিয়ামসের ফ্রি-কিক থেকেই প্রতি-আক্রমণে উঠে আসে মালদ্বীপের ক্লাবটি। আর সেই আক্রমণ থেকে গোল করে দলকে এগিয়ে দেন ইব্রাহিম। এরপর প্রথমার্ধে চেষ্টা করেও দলকে সমতায় ফেরাতে পারেননি রয় কৃষ্ণরা।

কিন্তু দ্বিতীয়ার্ধের খেলা শুরু হতেই একেবারে যেন অন্য সবুজ-মেরুন। এই সময় একের পর এক আক্রমণ তুলে আনেন রয় কৃষ্ণরা। বল পজিশনে মাজিয়া এগিয়ে থাকলেও আক্রমণের ধার বেশি ছিল সবুজ-মেরুনের। আর তারই সুফল পায় হাবাসবাহিনী। ৪৮ মিনিটে গোল করে দলকে সমতায় ফেরান লিস্টন কোলাসো। এরপর ৬৪ মিনিটে দলকে ২-১ গোলে এগিয়ে দেন সেই রয় কৃষ্ণ (Roy Krishna)। আর ৭৭ মিনিটে মাজিয়া স্পোর্টসের কফিনে শেষ পেরেকটি পোঁতেন মনবীর সিং। শেষপর্যন্ত ৩-১ গোলে জিতে পরের পর্বে যাওয়ার ব্যাপারে অনেকটাই এগিয়ে গেল সবুজ-মেরুন ব্রিগেড। অন্যদিকে, আবার গ্রুপের অপর ম্যাচে বাংলাদেশের বসুন্ধরার সঙ্গে ড্র করল সুনীল ছেত্রীর বেঙ্গালুরু এফসি।

 

[আরও পড়ুন: আমিরশাহীতে IPL শুরুর আগেই ধাক্কা খেল RCB, সরে দাঁড়ালেন হেডকোচ সাইমন কাটিচ]

Advertisement
Next