Advertisement

SC East Bengal: এবার বিদেশিদের নিয়ে ঘর গোছানো শুরু লাল-হলুদের, সই স্লোভানিয়ার মিডিওর

04:09 PM Sep 14, 2021 |

দুলাল দে: আইএসএলে খেলার ছাড়পত্র পাওয়ার পর থেকেই ঘর গোছাতে শুরু করে দিয়েছে লাল-হলুদ শিবির। হাতে সময় অল্প। তাই যত দ্রুত সম্ভব, দল তৈরি করছে এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal)। দেশি ফুটবলারদের অনেককেই ইতিমধ্যেই সইসাবুদ করিয়ে ফেলেছে ক্লাব। এবার পালা বিদেশিদের। আর সেই লক্ষ্যেই এবার স্লোভানিয়ার মিডফিল্ডারকে দলে নিল লাল-হলুদ শিবির।

Advertisement

শনিবার সকালে ক্লাবের তরফে টুইট করে জানানো হয়, বিদেশি মিডফিল্ডার হিসেবে লাল-হলুদে সই করলেন স্লোভানিয়ার আমির ডার্ভিসেভিচ (Amir Dervisevic)। আসন্ন মরশুমের জন্য প্রথম বিদেশি তারকাকে সই করানো হল। ২৯ ববছরের মিডিও এর আগে স্লোভানিয়ার ক্লাবে খেলেছেন। জাতীয় দলের জার্সি গায়ে খেলারও অভিজ্ঞতা করেছে তাঁর। এহেন মিডফিল্ডার দলের মাঝমাঠের স্তম্ভ হয়ে উঠবেন বলেই আশা এসসি ইস্টবেঙ্গলের।

[আরও পড়ুন: T-20 World Cup: ‘দারুণ সিদ্ধান্ত’, টি-২০ বিশ্বকাপে ধোনিকে মেন্টর করায় সৌরভের বোর্ডের প্রশংসায় কপিল]

ইতিমধ্যেই ভারতীয় ক্লাব ফুটবলের খোঁজখবর নিয়ে ফেলেছেন স্লোভানিয়ার তারকা মিডিও। শুনেছেন ডার্বি নিয়ে উত্তেজনার কথাও। তিনি বলেন, “এখানকার ডার্বির বিষয়ে সব শুনেছি। আর শোনার পর থেকেই এমন হাইভোল্টেজ ম্যাচে খেলার জন্য মুখিয়ে আছি। স্লোভানিয়াতেও বড় ম্যাচের অংশীদার ছিলাম। তাই সমর্থকদের আবেগটা ভালই অনুভব করতে পারি।”

লিগের (ISL 2021-22) নিয়ম অনুযায়ী মোট ৬জন বিদেশিকে সই করাবে ক্লাব। সেক্ষেত্রে শোনা যাচ্ছে, অস্ট্রেলিয়ান স্ট্রাইকারকে দলে নিতে পারে এসসি ইস্টবেঙ্গল। পছন্দের তালিকায় নাকি রয়েছে স্প্যানিশ ফুটবলারও। যদিও দলের নতুন কোচ ‘মানোলো’ দিয়াজ এখনও এ নিয়ে কিছু জানাননি। তবে শোনা যাচ্ছে, আগামী সাতদিনের মধ্যেই ছ’জনকে সই করিয়ে ফেলা হবে। কারণ অক্টোবরেই গোয়ায় প্রি-সিজন শুরু হবে। তার আগেই ঘর গুছিয়ে নিতে চলছে ক্লাব। সই করে ফেলা আমিরও দেশে আসার জন্য ভিসার অ্যাপলাই করছেন।

[আরও পড়ুন: Timeless Test: বারো দিন ধরে টানা খেলা, তবু হয়নি নিষ্পত্তি! ইতিহাসের বিস্ময় ‘টাইমলেস টেস্ট’]

Advertisement
Next