এগিয়ে গিয়েও এরিয়ানের বিরুদ্ধে ড্র ইস্টবেঙ্গলের, কলকাতা লিগে পিছিয়েই পড়ছে লাল-হলুদ

05:58 PM Oct 15, 2022 |
Advertisement

ইস্টবেঙ্গল এরিয়ান –
(জেসিন) (অমরনাথ)
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতা লিগে (CFL) দুটো ম্যাচ খেলে ফেলল ইস্টবেঙ্গল। কিন্তু এখনও জয়ের মুখ দেখল না তারা। খিদিরপুরের বিরুদ্ধে প্রথম ম্যাচ গোলশূন্য ভাবে শেষ হয়েছিল। শনিবার এরিয়ানের বিরুদ্ধে এগিয়ে থেকেও ম্যাচ ড্র করল লাল-হলুদ শিবির। দু’ ম্যাচ খেলে ইস্টবেঙ্গলের (East Bengal) পয়েন্ট ২। আর তার ফলে কলকাতা লিগ চ্যাম্পিয়নশিপের দৌড়ে ক্রমশ পিছিয়েই পড়ছে লাল-হলুদ ব্রিগেড।  

Advertisement

আইএসএলে এখনও পর্যন্ত দুটো ম্যাচ খেলেছে স্টিফেন কনস্ট্যানটাইনের দল। দুটো ম্যাচেই হার মেনেছে ইস্টবেঙ্গল। কলকাতা লিগে অবশ্য সাহেব কোচের হাতে দলের রিমোট কন্ট্রোল নেই। কেরলকে সন্তোষ ট্রফি এনে দেওয়া কোচ বিনু জর্জ কলকাতা লিগে ইস্টবেঙ্গলের দায়িত্বে। কিন্তু তাঁর কোচিংয়েও জয়ের রাস্তায় ফিরল না লাল-হলুদ। এদিনের ইস্টবেঙ্গল-এরিয়ান ম্যাচ দেখলেন সাহেব কোচ। তাঁকেও দেখতে হল ইস্টবেঙ্গলের নখদন্তহীন ফুটবল। লাল-হলুদের খেলায় কামড় ছিল না। যদিও আইএসএলের প্লেয়ারদেরও খেলানো হয় ইস্টবেঙ্গলে। কিন্তু দলে বারুদ থাকলেও বিস্ফোরণ ঘটল না। 

[আরও পড়ুন: অমিত শাহর বাড়িতে ঢুকল ৫ ফুট লম্বা সাপ! উদ্ধার করল বন্যপ্রাণ বিভাগ]

প্রথমার্ধে গোল করে এগিয়ে গিয়েছিল ইস্টবেঙ্গল। জেসিন টিকে (Jesin TK) গোলটি করেন লাল-হলুদ ব্রিগেডের হয়ে। সন্তোষ ট্রফিতে নজর কেড়েছিলেন কেরলের এই ফুটবলার। সেই জেসিন টিকে এদিন এগিয়ে দিয়েছিলেন ইস্টবেঙ্গলকে। ডান প্রান্তিক সেন্টার থেকে যখন বল পান জেসিন টিকে, তখন তিনি অরক্ষিত। বলটি গোলে ঠেলে দেওয়া ছাড়া দ্বিতীয় কোনও কাজ ছিল না জেসিনের।

Advertising
Advertising

কিন্তু গোল বেশিক্ষণ ধরে রাখতে পারেনি ইস্টবেঙ্গল। বিরতির আগে ইস্টবেঙ্গল গোল পেয়ে গেলেও দ্বিতীয়ার্ধের শুরুতেই অমরনাথ সমতা ফেরান এরিয়ানের (Aryan) হয়ে। ইস্টবেঙ্গল ডিফেন্সের দুর্বলতা চোখে পড়ে। অরিত্র গোল করার মতো জায়গায় পৌঁছে গিয়েছিলেন। তাঁর কাছ থেকে বল অমরনাথের কাছে পৌঁছলে গড়ানে শটে গোল করেন তিনি। গোল হজম করার পরে এরিয়ানের গোলমুখে সেভাবে আর আক্রমণ তুলে আনতে পারল কোথায় ইস্টবেঙ্গল। গোল হজম করার পরে লাল-হলুদকে কেন জ্বলে উঠতে দেখা গেল না, সেই প্রশ্ন তুলেছেন অনেকেই। তবে ম্যাচের একেবারে শেষের দিকে গোল করার মতো জায়গায় পৌঁছে গিয়েছিল ইস্টবেঙ্গল। কিন্তু সঞ্জীবের শট সেযাত্রায় লক্ষ্যভ্রষ্ট হয়।

এদিন লিগের ম্যাচ ইস্টবেঙ্গলের কাছে গুরুত্বপূর্ণ ছিল। কারণ মহামেডান স্পোর্টিং এই এরিয়ান্সকেই প্রথম ম্যাচে ৩-০ গোলে হারিয়েছে। ফলে লিগ চ্যাম্পিয়নের দৌড়ে টিকে থাকতে হলে এদিন ইস্টবেঙ্গলকে জিততেই হত। এদিনের পরে কলকাতা লিগে সুবিধাজনক অবস্থায় সাদা-কালো শিবির। 

[আরও পড়ুন: রোহিত শর্মার ভক্তকে খুন বিরাট অনুরাগীর! গ্রেপ্তার করা হোক কোহলিকে, সরব সোশ্যাল মিডিয়া!]

Advertisement
Next