shono
Advertisement

সম্মানের ‘মিনি ডার্বি’অমীমাংসিত, অপরাজিত থেকেই লিগ জয় মহামেডানের

জয় অধরাই থাকল ইস্টবেঙ্গলের।
Posted: 04:55 PM Nov 01, 2022Updated: 05:00 PM Nov 01, 2022

ইস্টবেঙ্গল – ১ মহামেডান স্পোর্টিং– ১
(বিবেক সিং) (ফজলু)

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতা লিগে একসময়ে দুদ্দাড়িয়ে দৌড়চ্ছিল মহামেডান স্পোর্টিং (Mohammedan Sporting)। প্রথম তিনটি ম্যাচ জিতে কলকাতা লিগ ঘরে তুলে ফেলেছিল সাদা-কালো শিবির। মঙ্গলবার মিনি ডার্বিতে ৯০ মিনিট পর্যন্ত পিছিয়েই ছিল মহামেডান স্পোর্টিং। কিন্তু অতিরিক্ত সময়ে ফজলু সাদা-কালো ব্রিগেডের সমর্থকদের মুখে হাসি ফোটান। ওসমানের হেড থেকে যখন ফজলু বলটা পেলেন তখন তিনি অরক্ষিতে দাঁড়িয়ে ছিলেন। ঠান্ডা মাথায় ইস্টবেঙ্গলের জালে বল জড়ান তিনি। ফলে এগিয়ে থেকেও ম্যাচটা জিততে পারল না ইস্টবেঙ্গল (East Bengal)।

কলকাতা লিগের (CFL) ভাগ্য আগেই নির্ধারিত হয়ে গিয়েছিল। মঙ্গলবারের ইস্টবেঙ্গল ও মহামেডান স্পোর্টিংয়ের খেলা ছিল নিয়মরক্ষার। মর্যাদার মিনি ডার্বি কে জিতবে? সেই দিকেই তাকিয়ে ছিলেন সবাই। দিনান্তে ইস্টবেঙ্গলও জিতল না, মহামেডান স্পোর্টিংও হারল না। যদিও ম্যাচটা কিন্তু ইস্টবেঙ্গল জিততেই পারত। প্রথমার্ধে এগিয়ে গিয়েছিল লাল-হলুদ শিবির। কিন্তু শেষ পর্যন্ত সেই গোল আর ধরে রাখা গেল না। ফসলু সমতা ফেরালেন খেলার একেবারে শেষ লগ্নে। তার পরে কেউ আর গোল করতে পারেনি। ফলে টানা দু’ বার কলকাতা লিগ চ্যাম্পিয়ন হল মহামেডান স্পোর্টিং। গত রবিবার আইএসএলের ডার্বিতে মোহনবাগানের কাছে হার মেনেছিল ইস্টবেঙ্গল। এদিন কিন্তু বিনু জর্জের দলের খেলা নজর কাড়ে।

[আরও পড়ুন: খারাপ ফর্মে থাকা রাহুলকে ‘গুরুমন্ত্র’ বিরাটের, ওপেনারের ফর্ম নিয়ে চিন্তিত নয় ম্যানেজমেন্ট]

প্রিয় ক্লাবের জয় দেখার জন্য মাঠে উপস্থিত ছিলেন মহামেডান সমর্থকরা। চ্যাম্পিয়ন দলের জয় উদযাপন করার জন্যই যে মাঠে ভক্তরা এসেছিলেন তা বলাই বাহুল্য। কিন্তু তাদের প্রথমার্ধে স্তব্ধ করে দেয় ইস্টবেঙ্গল। অরক্ষিত বিবেক সিং গোল করে এগিয়ে দেন ইস্টবেঙ্গলকে। তাঁকে কেউ মার্কিংয়ে ছিলেন না।
মহামেডানের ‘তুরুপের তাস’ অধিনায়ক মার্কাস জোসেফ। মার্কাস জোসেফকে বিপজ্জনক দেখায়নি। অনেকটা নীচে নেমে খেলছিলেন তিনি। সতীর্থদের বল বাড়াচ্ছিলেন ঠিকই কিন্তু তাতে ইস্টবেঙ্গলের পেনাল্টি বক্সে বিপদ তৈরি হয়নি।
কলকাতা লিগে আগের ম্যাচগুলোয় ইস্টবেঙ্গলের খেলা সেভাবে নজর কাড়েনি। এদিনের আগে তিন-তিনটি ম্যাচ খেলেছিল বিনু জর্জের লাল-হলুদ শিবির। দুটো ম্যাচ ড্র করেছিল। আর একটিতে হেরে গিয়েছিল ইস্টবেঙ্গল। সমালোচিত হচ্ছিলেন লাল-হলুদের কর্তারা। এই ম্যাচ জিতে কিছুটা হলেও সম্মান পুনরুদ্ধার করতে পারত ইস্টবেঙ্গল। কিন্তু শেষ লগ্নে এসে মহামেডান স্পোর্টিং সমতা ফেরানোয় জয় সেই অধরাই থেকে গেল।
গোল হজম করার পরে মহামেডান স্পোর্টিং ম্যাচে ফিরে আসার মরিয়া চেষ্টা করছিল। ইস্টবঙ্গলের রক্ষণ এতটাই আঁটসাঁট ছিল যে মহামেডানের আক্রমণ এসে থেমে যাচ্ছিল। কিন্তু শেষ লগ্নে ফসলু গোল করে। অপরাজিত থেকে কলকাতা লিগ শেষ করল মহামেডান স্পোর্টিং।

[আরও পড়ুন: ‘আমরা বিশ্বকাপ জিততে আসিনি, ভারতকে হারালে অঘটন হবে’, আগেই হার মানলেন শাকিব!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement