shono
Advertisement

‘তোমার জন্য গর্বিত’, বিশ্বকাপ জয়ী মেসিকে আবেগঘন বার্তা স্ত্রী আন্তোনেলার

'হাল না ছেড়ে এগিয়ে যাওয়ার শিক্ষা দেয় মেসি', লিখেছেন জীবন সঙ্গিনী আন্তোনেলা।
Posted: 02:35 PM Dec 19, 2022Updated: 05:05 PM Dec 19, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছোট্টবেলার খেলার সাথী ছিলেন তাঁরা। তারপর জীবনের হাজারো চড়াই-উতরাই পেরিয়েও একে অপরের হাত ছাড়েননি। ৩৬ বছরের শাপমুক্তি ঘটিয়ে মেসি যখন বিশ্বকাপ (FIFA World Cup) হাতে তুলে নিলেন, সেই সাফল্যের শরিক হলেন ফুটবল রাজপুত্রের স্ত্রী আন্তোনেলাও (Antonela Roccuzzo)। সোশ্যাল মিডিয়ায় আবেগঘন বার্তা দিলেন তিনি। কোনও পরিস্থিতিতেই হাল ছেড়ে দিতে নেই, মেসির এই মনোভাবকে কুর্নিশ জানিয়েছেন তাঁর জীবনসঙ্গিনী। সপরিবারে ছবি পোস্ট করে আর্জেন্টিনাকে শুভেচ্ছা জানিয়েছেন তিনি।

Advertisement

রবিবার লুসেইল স্টেডিয়ামে হাড্ডাহাড্ডি পেনাল্টি শুট আউটে ফ্রান্সকে হারিয়ে বিশ্বকাপ জিতে নেয় নীল-সাদা বাহিনি। তারপরেই বাঁধ ভাঙা উৎসবে মেতে ওঠে গোটা আর্জেন্টিনা দল। মেসির (Lionel Messi) স্ত্রী ও তিন পুত্রকে নিয়ে মাঠে নেমে আসেন আর্জেন্টিনা কোচ স্কালোনি। সতীর্থদের সঙ্গে উৎসবে মেতে ওঠেন মেসিরা। মাঠের মধ্যেই চোখের জলে ভেসে যান সকলে। শুধু লুসেইল স্টেডিয়াম নয়, উৎসবে মেতে ওঠে গোটা বিশ্ব।

[আরও পড়ুন: বিশ্বজয়ের পর এমবাপেকে নিয়ে হাসাহাসি, নীরবতা পালন! বিতর্কে আর্জেন্টিনার গোলরক্ষক মার্টিনেজ]

তিন পুত্র থিয়াগো, মাতেও ও সিরোকে সঙ্গে নিয়ে মেসির সঙ্গে একটি ছবি পোস্ট করেছেন আন্তোনেলা। সেখানে লিখেছেন, “আমরা চ্যাম্পিয়ন! আমি জানি না কোথা থেকে শুরু করব। তোমার জন্য আমরা গর্বিত। মেসি তোমাকে ধন্যবাদ দিতে চাই। হাল না ছেড়ে এগিয়ে যাওয়া, শেষ পর্যন্ত দাঁতে দাঁত চেপে লড়াই করা-এই সমস্ত কিছুই তুমি আমাদের শিখিয়েছ। তাই তোমাকে অনেক ধন্যবাদ জানাই।”

২০০৬ সাল থেকে বিশ্বকাপ খেলেছেন মেসি। ২০১৪ সালে ফাইনালে উঠেও জার্মানির কাছে পরাস্ত হতে হয়েছে তাঁকে। অবশেষে জীবনের অন্তিম লগ্নে এসে ২০২২ বিশ্বকাপে চ্যাম্পিয়নের শিরোপা পেলেন তিনি। বিশ্বকাপ না পাওয়ার জন্য দেশে-বিদেশে কটাক্ষের মুখে পড়েছেন। অভিমানে নীল-সাদা জার্সি তুলে রাখার সিদ্ধান্তও নিয়ে ফেলেছিলেন। তবে বিশ্বকাপকে পাখির চোখ করে আবারও মাঠে ফিরে এসেছিলেন। অবশেষে মধুর জয় পেয়েছেন মেসি। সেই কীর্তিতে গর্বিত জীবন সঙ্গিনী আন্তোনেলা জানিয়ে দিলেন, “আমরা জানি যে একটা যন্ত্রণা এতদিন ধরে তোমাকে কুরে কুরে খেয়েছে। এবার তুমি তোমার প্রাপ্য পেয়েছ। এগিয়ে চলো আর্জেন্টিনা।”

[আরও পড়ুন: বিশ্বজয়ের পর সমর্থকদের জিম্মায় মারাদোনার বাড়ি, চলল দেদার উৎসব, জনপ্লাবন মেসির শহরেও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement