shono
Advertisement

খেলার নিয়মভঙ্গ হয়েছে! ফাইনালে মেসির দ্বিতীয় গোল বাতিলের দাবিতে উত্তাল ফুটবল বিশ্ব

ফরাসি সংবাদপত্রেও এই দাবি তোলা হয়েছে।
Posted: 01:34 PM Dec 20, 2022Updated: 01:50 PM Dec 20, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বপ্নের বিশ্বকাপ (Qatar World Cup) জয়ের স্বাদ পেয়েছেন সর্বকালের অন্যতম সেরা লিওনেল মেসি (Lionel Messi)। কিন্তু ফাইনাল ম্যাচে তাঁর গোল নিয়ে প্রশ্ন উঠে গেল। ম্যাচের ভিডিও দেখার পরে ফুটবল প্রেমীদের মতে, মেসির দ্বিতীয় গোলটি বাতিল করে দেওয়া উচিত। কারণ ফিফার নিয়ম অনুযায়ী, এই পরিস্থিতিতে গোল করলে তা গ্রাহ্য করা উচিত নয়। গোলের ভিডিও পোস্ট করে সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছেন নেটিজেনরা।

Advertisement

কেন মেসির গোল বাতিলের দাবি উঠছে? নির্ধারিত সময়ে ২-২ ফলে ম্যাচ শেষ হয়। তারপর অতিরিক্ত সময়ের প্রথম গোলটি আসে মেসির পা থেকেই। শেষ মুহূর্তে ফরাসি ডিফেন্ডার বল ক্লিয়ার করলেও দেরি হয়ে গিয়েছিল। গোললাইন পেরিয়ে গিয়েছিল মেসির শট। আপাতদৃষ্টিতে গোল নিয়ে কোনও সমস্যা চোখে পড়েনি। কিছুক্ষণ খুঁটিয়ে দেখে গোলের সিদ্ধান্ত জানিয়ে দেন রেফারি।

[আরও পড়ুন: বিশ্বকাপে হারের জের, সোশ্যাল মিডিয়ায় জাতি বিদ্বেষী আক্রমণের মুখে তিন ফরাসি ফুটবলার]

কিন্তু খেলার শেষে বিতর্ক শুরু হয়। বেশ কয়েকটি ভিডিওতে দেখা যাচ্ছে, মেসি যখন গোল লক্ষ্য করে শট মারছেন সেই সময়ে মাঠের মধ্যে ঢুকে পড়েছেন আর্জেন্টিনার ফুটবলাররা। রিজার্ভ বেঞ্চে থাকা ফুটবলাররা যদি মাঠে উপস্থিত থাকেন, আর সেই সময়ে সেই দল গোল করে দেয়, তাহলে গোলটিকে বাতিল করার কথা লেখা রয়েছে ফিফার নিয়মে। সেই যুক্তিতেই সরব হয়েছেন ফুটবলপ্রেমীরা।

ফরাসি সংবাদপত্রগুলিও একই দাবি তুলেছে। সেখানে বলা হয়েছে, “গোটা ম্যাচে একেবারে নিয়ম মেনে খেলেছে ফ্রান্স। অন্যদিকে, আর্জেন্টিনার খেলোয়াড়রা নিয়মের তোয়াক্কা মাঠে ঢুকে পড়েছিল। এহেন ঘটনা একেবারে মেনে নেওয়া যায় না।” তবে এই ক্ষেত্রে মাঠে থাকা রেফারির সিদ্ধান্তকে চূড়ান্ত বলে মেনে নিতে হবে। তিনি গোল বাতিল করেননি, তাই মেসির গোল বাতিলের আর কোনও সম্ভাবনা নেই।

[আরও পড়ুন: ‘আমরা ফিরে আসবই’, ফাইনালে হারের পরে আত্মবিশ্বাসী পোস্ট এমবাপের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement