shono
Advertisement

মার্টিনেজের হাতে পুতুল এমবাপে, ফরাসি তারকাকে বিদ্রুপ করেই চলেছেন আর্জেন্টাইন গোলকিপার

ফাইনালের পরে সাজঘরে এমবাপের জন্য এক মিনিটের নীরবতা পালন করতে বলেছিলেন মার্টিনেজ।
Posted: 02:22 PM Dec 21, 2022Updated: 02:22 PM Dec 21, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কিলিয়ান এমবাপেকে (Kylian Mbappe) উপহাস করেই চলেছেন আর্জেন্টাইন গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজ (Emiliano Martínez। ফাইনালের আগে থেকে শুরু হয়েছিল ফরাসি তারকাকে আক্রমণ। দেশে ফেরার পরেও সেই পরম্পরা চলছে।

Advertisement

কাতার থেকে বিশ্বকাপ হাতে নিয়ে বুয়েনোস আইরেসে ফিরেছেন লিওনেল মেসিরা। ছাদ খোলা বাসে চ্যাম্পিয়ন দলকে সংবর্ধনা জানানো হয়। রাজপথে মানুষের ঢল নামে। ওই সংবর্ধনা অনুষ্ঠান মার্টিনেজ নতুন করে বিতর্ক উসকে দিয়েছেন। মার্টিনেজের হাতে দেখা গিয়েছে একটি শিশুর পুতুল। সেই পুতুলের মাথায় ছিল এমবাপের মুখ। মার্টিনেজের সেই ছবি ভাইরাল হয়ে গিয়েছে। আর্জেন্টাইন গোলকিপারের পাশে দাঁড়িয়ে ছিলেন মেসি।

 

[আরও পড়ুন: ‘আমরাই চ্যাম্পিয়ন, সব লেখা হয়ে গিয়েছে’, ফাইনালের আগে স্ত্রীর সঙ্গে ডি মারিয়ার চ্যাট প্রকাশ্যে]

 

এমবাপের করা একটি মন্তব্য নিয়ে ফাইনালের আগে রীতিমতো ফুটতে শুরু করেছিল আর্জেন্টাইন শিবির। মে মাসে লাতিন আমেরিকার ফুটবল নিয়ে এমবাপে বলেছিলেন, “আমরা ইউরোপীয়রা সবসময় কঠিন প্রতিপক্ষের সঙ্গে খেলে অভ্যস্ত। এখানের ফুটবল অনেক উন্নত। তাই বিশ্বকাপে আসার সময় আমরা তৈরিই থাকি। ব্রাজিল, আর্জেন্টিনা সেভাবে প্রতিযোগিতার মধ্যে থাকে না, তাই ওরা আমাদের থেকে পিছিয়েই থাকে।” ফরাসি দশ নম্বর জার্সিধারীর এই মন্তব্য আর্জেন্টাইন শিবিরকে রীতিমতো তাতিয়ে দিয়েছিল। মেসি থেকে শুরু করে মেনোত্তি। বর্তমান হোন বা প্রাক্তন প্রত্যেক আর্জেন্টাইন ফুটবলারই ফোঁস করে উঠেছেন এমবাপের বিরুদ্ধে। বাদ যাননি সমর্থকরাও। এমবাপে বিরোধী বিশেষ গানও তৈরি হয়। ফাইনালের আগে মার্টিনেজ আক্রমণ করেন এমবাপেকে। বলেন, ”এমবাপে ফুটবল বোঝেন না।”

ফাইনালের পরে টাইব্রেকারে ফ্রান্সের স্বপ্ন ভাঙে। খেলার শেষে হতাশ এমবাপেকে সান্ত্বনা দেন মার্টিনেজ। কিন্তু ড্রেসিং রুমে ফিরেই তিনি ফরাসি তারকাকে টিপ্পনী কাটতে ছাড়েননি। আর্জেন্টাইন সাজঘরে সবাই যখন আনন্দ করতে ব্যস্ত, সেই সময়ে এমবাপের জন্য এক মিনিটের নীরবতা পালন করতে বলেন মার্টিনেজ। এবার দেশে ফেরার পরেও এমবাপেকে নিয়ে উপহাস করে চলেছেন মার্টিনেজ। 

[আরও পড়ুন: ‘কলার দোকান খোলো, নাহলে ডিম বেচো’, খেলার চাপ নিয়ে কপিল দেবের মন্তব্যে বিতর্ক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement