shono
Advertisement

এশিয়াতেই রোনাল্ডো! সৌদির ক্লাবে মেডিক্যাল পরীক্ষা দিতে চলেছেন সিআর সেভেন

বছরের শেষ পর্যন্ত অপেক্ষা করুন, জানালেন আল নাসেরের ক্লাবকর্তা।
Posted: 12:35 PM Dec 28, 2022Updated: 04:03 PM Dec 28, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo) কি আদৌ সৌদির ক্লাবে যোগ দিচ্ছেন? বিশ্বকাপের শুরু থেকেই এই প্রশ্ন ছিল সি আর সেভেন ভক্তদের মনে। তবে এই জল্পনা উড়িয়ে দিয়েছিলেন পর্তুগিজ মহাতারকা। কিন্তু সূত্র মারফত জানা গিয়েছে, আল নাসের (Al Nassr) ক্লাবের সঙ্গে রোনাল্ডোর চুক্তি প্রায় চূড়ান্ত হয়ে গিয়েছে। সইয়ের আগে তাঁর শারীরিক পরীক্ষা-নিরীক্ষার ব্যবস্থাও করে ফেলেছেন সৌদির ক্লাব কর্তারা। তবে এই বিষয় নিয়ে সরকারি ভাবে কিছু জানা যায়নি। শোনা গিয়েছিল, নতুন বছরেই আল নাসেরে যোগ দেবেন রোনাল্ডো।

Advertisement

কিছুদিন আগেই শোনা গিয়েছিল, সবমিলিয়ে সাত বছরের অফার দেওয়া হয়েছে রোনাল্ডোকে। এর মধ্যে আড়াই বছর ফুটবলার হিসাবে ক্লাবের হয়ে খেলবেন তিনি। তারপর ক্লাবের ব্র্যান্ড অ্যাম্বাসেডর করে দেওয়া হবে সি আর সেভেনকে। বার্ষিক ১৭ কোটি ৫০ লক্ষ পাউন্ডের চুক্তি হবে দুই পক্ষের মধ্যে। ভারতীয় মুদ্রায় ১৭ হাজার কোটি টাকা পেতে চলেছেন রোনাল্ডো। সরকারিভাবে কোনও ঘোষণা না হলেও সূত্র মারফত জানা গিয়েছে, চুক্তিতে রাজি হয়ে গিয়েছেন রোনাল্ডো। বিশ্বকাপ চলাকালীন অবশ্য এই বিষয়টি একেবারে উড়িয়ে দিয়েছিলেন তিনি।

[আরও পড়ুন: সই করা জার্সি উপহার দিয়েছেন মেসি, আনন্দে আত্মহারা ধোনিকন্যা জিভা]

বছর শেষে অবশ্য অন্য কথা শোনা যাচ্ছে। আল নাসেরের হয়ে খেলবেন বলেই ক্লাবের তরফে তাঁর শারীরিক পরীক্ষা করানো হচ্ছে। সেই সঙ্গে জল্পনা বাড়িয়েছে আল নাসেরের স্পোর্টিং ডিরেক্টর মার্সেলো সালাজারের মন্তব্য। রোনাল্ডোর সঙ্গে ক্লাবের চুক্তির বিষয়ে কোনও মন্তব্য করতে চাননি তিনি। তবে অর্থপূর্ণ ভাবে তিনি বলেছেন, “এই বিষয়ে হ্যাঁ বা না কিছুই বলতে পারব না। বছরের শেষ দিকে কী হয়, আপাতত সেদিকেই লক্ষ্য রাখুন সকলে।” মেডিক্যাল পরীক্ষার পাশাপাশি ক্লাব কর্তার মন্তব্যে পরিষ্কার, নতুন বছরে আরবের ক্লাবের জার্সি গায়েই খেলতে দেখা যাবে রোনাল্ডোকে। এতদিন পর্যন্ত রোনাল্ডো যে ক্লাবের হয়ে খেলতেন, তাদের যুব দলের সদস্য ছিল তাঁর ছেলে ক্রিশ্চিয়ানো জুনিয়র। ম্যাঞ্চস্টার ইউনাইটেড ছেড়ে রিয়াল মাদ্রিদের যুব দলে যোগ দিয়েছে সে। 

সূত্র মারফত আরও জানা গিয়েছে, চুক্তির অধিকাংশ শর্তই মোটামুটি পাকা হয়ে গিয়েছে। সামান্য কয়েকটি বিষয় নিয়ে দু’পক্ষের মধ্যে আলোচনা চলছে। সৌদিতে গিয়েই আলোচনায় বসেছেন রোনাল্ডোর প্রতিনিধিরা। এহেন পরিস্থিতিতে সালজারের বক্তব্য, “এই চুক্তির গুরুত্ব অপরিসীম। শুধু আমাদের ক্লাব ফুটবলের জন্য নয়, রোনাল্ডোর সঙ্গে চুক্তির প্রভাব পড়বে গোটা বিশ্বে। সেই জন্যই উচ্চতর আধিকারিকরা খুব সাবধানে এই চুক্তি নিয়ে আলোচনা করছেন।” ক্লাব ফুটবলে রোনাল্ডোর ভবিষ্যত কী? উত্তর মিলবে নতুন বছরেই।

[আরও পড়ুন: শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ সিরিজে নেই রোহিত-বিরাট, ঠাঁই হল না পন্থ-ধাওয়ানেরও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement