shono
Advertisement

নিয়মের বেড়াজালে রোনাল্ডো, আল নাসেরের হয়ে অভিষেক ম্যাচে নামা হচ্ছে না মহাতারকার

চলতি মাসের ২১ তারিখ সৌদির ক্লাবের হয়ে অভিষেক ম্যাচ রোনাল্ডোর।
Posted: 12:49 PM Jan 05, 2023Updated: 05:09 PM Jan 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মঞ্চ তৈরি ছিল। আল তায়ের বিরুদ্ধে তাঁর অভিষেক দেখার অপেক্ষায় ছিল গোটা সৌদি আরব। ম্যাচটা ছিল আজ, বৃহস্পতিবারই। কিন্তু ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo) বহুপ্রতীক্ষিত অভিষেক এদিন হচ্ছে না আল নাসেরের (Al Nassr) হয়ে। বরং তাঁকে এখন অপেক্ষায় থাকতে হবে।

Advertisement

রোনাল্ডো মানেই অদ্ভুত এক মাদকতা। রোনাল্ডো নামের অদ্ভুত এক মুগ্ধতা আছে। রোনাল্ডো নামটাই সুগন্ধী ছড়ায়। সেই রোনাল্ডোর অভিষেক ম্যাচ ছিল আরব-দুনিয়ায়। কিন্তু ম্যাঞ্চেস্টারের ভুত এখনও তাড়া করে বেরাচ্ছে পর্তুগিজ মহানায়ককে। নতুন জায়গাতেও সেই পুরনো কৃতকর্মই রোনাল্ডোকে নামতে দিচ্ছে না। ফলে একরাশ মন খারাপের অনুভূতি। বৃহস্পতিবার রাতে রোনাল্ডো থাকবেন দর্শকের ভূমিকায়। সিআর সেভেন সৌদি আরবের ক্লাবে সই করেছেন শোনার পর থেকেই আল নাসের ক্লাবের ফলোয়ার সংখ্যা বেড়ে গিয়েছে বহুগুণে। হঠাৎই পাদপ্রদীপের আলোয় সৌদির ক্লাব।

[আরও পড়ুন: শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ সিরিজ থেকেই বাদ সঞ্জু স্যামসন, কে খেলবেন তাঁর জায়গায়?]

 

গত এপ্রিলে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে এভারটনের কাছে হেরে গিয়েছিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড (Manchester United)। ম্যাচ হেরে, কড়া ট্যাকলের সামনে পড়ে পর্তুগিজ মহাতারকা মারাত্মক হতাশ হয়ে পড়েন। সেই হতাশার জেরে রোনাল্ডো ১৪ বছরের জ্যাকব হার্ডিংয়ের ফোন আছড়ে ভেঙে ফেলেন। খেলার শেষে সেই অনুরাগী এগিয়ে এসেছিলেন রোনাল্ডোর সঙ্গে সেলফি তোলার অনুরোধ নিয়ে।

বিতর্কিত ঘটনার জল গড়ায় অনেকদূর। হার্ডিংয়ের মা রোনাল্ডোর বিরুদ্ধে পুলিশে নালিশ জানান। তদন্তে নেমেছিল পুলিশ। রোনাল্ডো অবশ্য পরে সেই খুদে সমর্থককে ওল্ড ট্র্যাফোর্ডে খেলা দেখতে আসার অনুরোধ জানিয়েছিলেন। কিন্তু তাতেও রেহাই পাননি রোনাল্ডো। এফএ দু’ ম্যাচ নিষিদ্ধ করে পর্তুগিজ তারকাকে। বিশ্বকাপের আগেই সেই নিষেধাজ্ঞার কথা জানিয়েছিল এফএ।

এই ঘটনার অব্যবহিত পরেও ম্যান ইউ দু’টি ম্যাচ খেলে। বিশ্বকাপের বল গড়ানোর আগে ফুলহ্যাম ও পরে বার্নেলের বিপক্ষে। ফুলহ্যাম-ম্যাচের আগেই রোনাল্ডো ম্যান ইউ ক্যাম্প ছাড়েন। চলে আসেন কাতারে। দেশের হয়ে বিশ্বকাপ খেলতে। আর পরের ম্যাচের আগেই তিনি অন্য ক্লাবে। মহাতারকা ভেবেছিলেন, সেই নিষেধাজ্ঞা হয়তো বিশ্বের এই প্রান্তে কার্যকর হবে না। কিন্তু সৌদি আরবের ক্লাবে খেলতে এসেও ফিফার নিয়ম মানতে হবে রোনাল্ডোকে। দু’ ম্যাচ খেলা হবে না তাঁর। এদিনের পর আল নাসেরের পরবর্তী ম্যাচ ১৪ তারিখ। ২১ তারিখ আল নাসেরের সামনে এত্তিফাক। সব ঠিকঠাক থাকলে সেই ম্যাচে খেলতে পারেন রোনাল্ডো। 

অবশ্য এদিন রোনাল্ডো খেলতে না পারায় হতাশ আল নাসের সমর্থকরা। রোনাল্ডোও কি হতাশ নন!

[আরও পড়ুন: আল নাসেরে রোনাল্ডোর রোজগার মেসি-নেইমারের মিলিত আয়ের প্রায় সমান! প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement