shono
Advertisement

সৌদি আরবে যে নিয়ম ভেঙেছেন রোনাল্ডো! জেনে নিন বিষয়টা কী

কোন আইন ভেঙেছেন রোনাল্ডো?
Posted: 12:58 PM Jan 06, 2023Updated: 12:58 PM Jan 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সৌদি আরবের ক্লাব আল নাসেরের (Al Nassr) হয়ে এখনও অভিষেকই হয়নি ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। কিন্তু সৌদি-মুলুকে পা রেখেই সেদেশের আইন ভেঙেছেন ‘সিআর সেভেন’।

Advertisement

কী সেই আইন? রোনাল্ডো (Cristiano Ronaldo) ও তাঁর বান্ধবী জর্জিনা এখনও বিয়ে করেননি। বিয়ে না করলেও তাঁরা একসঙ্গে থাকেন। সৌদির নিয়মানুযায়ী এটাই বেআইনি। সেদেশের আইন অনুযায়ী, বিয়ে না করে এক ছাদের নীচে থাকা সম্ভব নয়। কিন্তু এর জন্য রোনাল্ডো ও জর্জিনাকে শাস্তি পেতে হবে না।

আইন বিশেষজ্ঞরা বলছেন, সৌদি আরবের আইনে বিবাহবহির্ভূত সম্পর্ক কঠোরভাবে নিষিদ্ধ ঠিকই। কিন্তু বিদেশি নাগরিকদের ক্ষেত্রে নিয়মটা অন্যরকম। পাশ্চাত্য নাগরিকদের ক্ষেত্রে বিবাহবহির্ভূত সম্পর্ক নিয়ে সৌদি আরব খুব একটা চিন্তাভাবনা করে না। ফলে রোনাল্ডোর বিষয়টি নিয়েও একই ভাবে দেখবে সৌদি। রোনাল্ডো ও জর্জিনাকে এর জন্য সমস্যায় পড়তে হবে না।

[আরও পড়ুন: নো বলের রেকর্ড! অর্শদীপকে কড়া কথা শোনালেন অধিনায়ক হার্দিক, ক্ষুব্ধ প্রাক্তনরাও

আরেক আইনজীবীও প্রায় একই সুরে বলেছেন, বিদেশি নাগরিকদের ক্ষেত্রে এই ধরনের আইন প্রযোগ করে না সৌদি আরব। তবে দেশের নাগরিকরা যাতে কঠোরভাবে নিয়ম মেনে চলে, সেদিকে নজর দিয়ে থাকে সৌদি কর্তৃপক্ষ।

সব ঠিকঠাক চললে বৃহস্পতিবারই আল নাসেরের হয়ে অভিষেক ঘটত রোনাল্ডোর। কিন্তু দু’ ম্যাচের নিষেধাজ্ঞা পর্তুগিজ মহাতারকার উপরে। সেই কারণে আপাতত রোনাল্ডোকে দর্শকের ভূমিকায় থাকতে হবে।

এদিকে সৌদি প্রফেশনাল লিগে বৃহস্পিতবারের আল নাসের-আল তায় ম্যাচটি খেলাই হয়নি। প্রবল বৃষ্টিতে আল নাসেরের ঘরের মাঠ মরসুল পার্কের ফ্লাড লাইট জ্বালানো সম্ভব হয়নি। ম্যাচটি ২৪ ঘণ্টা স্থগিত করা হয়েছে। পরিবর্তিত সূচি অনুযায়ী আল নাসের-আল তায় ম্যাচটি হওয়ার কথা আজ, শুক্রবার। এদিকে সৌদি আরবে পা রাখার পরই খবরের শিরোনামে রোনাল্ডো। অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের দাবি, সৌদি আরবের মানবাধিকার লঙ্ঘনের দিক নিয়ে যেন সরব হন রোনাল্ডো। 

[আরও পড়ুন: ভালবাসার টান! পন্থের হাসপাতালের সামনে ঘুরঘুর করছেন উর্বশী?]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement