shono
Advertisement

ক্লাব ফুটবলে ৫০০ গোল, আল নাসেরের জার্সি গায়ে নতুন মাইলফলক ছুঁলেন রোনাল্ডো

সৌদির ক্লাবের হয়ে এক ম্যাচে চার গোল করলেন ক্রিশ্চিয়ানো।
Posted: 09:57 AM Feb 10, 2023Updated: 10:53 AM Feb 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি ফুরিয়ে যাননি। কিছুদিন হয়তো ফর্ম খারাপ ছিল। কিন্তু ওই যে ফর্ম অস্থায়ী। খেলোয়াড়দের মান চিরস্থায়ী। আল নাসেরের জার্সিতে সেটা আবারও প্রমাণ করলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। আল নাসেরের (Al Nassr) জার্সি গায়ে ফের নিজের জাত চেনালেন সিআর সেভেন (CR7)। সৌদি লিগে নজির গড়ে একাই চার গোল করলেন ক্রিশ্চিয়ানো। সেই সঙ্গে নিজের ক্লাব কেরিয়ারে নতুন মাইলফলক ছুঁয়ে ফেললেন রোনাল্ডো (Cristiano Ronaldo)।

Advertisement

বৃহস্পতিবার সৌদি লিগে আল ওয়েহেদার বিরুদ্ধে রোনাল্ডো দেখে মনেই হয়নি যে তিনি সদ্যই ৩৮ পেরিয়েছেন। ম্যাচের প্রথমার্ধে তিনি করলেন জোড়া গোল। দ্বিতীয়ার্ধে আরও দু’গোল। গোটা ম্যাচজুড়ে যেন শুধু তিনিই খেলে গেলেন। ম্যাচে তিনি ছাড়া আর কেউ গোলও করতে পারেননি। আল নাসের জিতলও ৪-০ গোলেই। মজার কথা হল, সৌদি লিগের ইতিহাসে রোনাল্ডোই প্রথম ফুটবলার যিনি এক ম্যাচে ৪ গোল করলেন।

[আরও পড়ুন: বোলারদের পর ব্যাট হাতে দাপট রোহিতের, নাগপুর টেস্টের প্রথম দিনে চালকের আসনে ভারত]

এতো গেল ওই ম্যাচের রেকর্ড। এদিন আরও বড় একটি রেকর্ডের মালিক হয়ে গিয়েছেন ক্রিশ্চিয়ানো। নিজের ক্লাব কেরিয়ারে ৫০০ গোলের গন্ডি পেরিয়ে গিয়েছেন সিআর সেভেন। এদিনের ৪ গোল ক্লাব কেরিয়ারে তাঁর গোলসংখ্যা পৌঁছে দিয়েছে ৪০৩-এ। তিনি সবচেয়ে বেশি গোল করেছেন রিয়াল মাদ্রিদের (Real Madrid) (৩১১) হয়ে। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের (Manchester United) হয়ে তাঁর গোলসংখ্যা ১০৩। জুভেন্তাসের জার্সিতে গোল ৮১টি। আল নাসেরের জার্সিতে তাঁর গোলসংখ্যা দাঁড়াল ৫। এছাড়া স্পোর্টিং লিসবনের হয়ে ৩টি গোল রয়েছে ক্রিশ্চিয়ানোর।

[আরও পড়ুন: বোলারদের পর ব্যাট হাতে দাপট রোহিতের, নাগপুর টেস্টের প্রথম দিনে চালকের আসনে ভারত]

এমনিতে সক্রিয় গোলস্কোরারদের মধ্যে তিনিই আপাতত সবার উপরে রয়েছেন। রোনাল্ডোর কেরিয়ারে মোট গোলসংখ্যা ৮২৪। ঠিক পিছনেই রয়েছেন লিওনেল মেসি। তাঁর গোলসংখ্যা ৭৯৬। ক্লাবের জার্সিতে মেসির গোলসংখ্যা ৪৯০।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement