shono
Advertisement

দুরন্ত চার গোল, স্মরণীয় ম্যাচের স্মারক পেতে এ কী করলেন রোনাল্ডো!

ক্লাব ফুটবলে ৫০০ গোল রোনাল্ডোর।
Posted: 03:27 PM Feb 11, 2023Updated: 03:29 PM Feb 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্লাব ফুটবলে ৫০০ গোল। আল নাসেরের জার্সি গায়ে নতুন মাইলফলক ছুঁয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। ম্যাচের শেষে ‘সিআর সেভেন’ ম্যাচ-বল সই করিয়ে নিয়েছেন রেফারি সুলতান আল-হারবিকে দিয়ে। 

Advertisement

সৌদি আরবের ক্লাব আল নাসেরের (Al Nassr) হয়ে শুরুটা ভাল হয়নি রোনাল্ডোর। প্রথম তিনটি ম্যাচ থেকে মাত্র একটি গোল, যা মোটেও রোনাল্ডোচিত ছিল না। তাঁকে সমালোচনা করা হয়েছিল। কেউ বলেছিলেন, আকাশছোঁয়া টাকা দিয়ে ওকে আনা হয়েছে কি কেবল ‘সিউউ’ বলার জন্য।রোনাল্ডোকে নিয়ে যখন অসন্তোষ ঘণীভূত হচ্ছিল, ঠিক সেই সময়ে ‘সিআর সেভেন’ জ্বলে ওঠেন। তাঁর দলের জয়ের দরকার ছিল।

[আরও পড়ুন: ‘লিও ওরকম করতে নিষেধ করেছিল’, বিতর্কিত ‘অশালীন’ ভঙ্গি নিয়ে মুখ খুললেন মার্টিনেজ]

 

এরকম পরিস্থিতিতে সৌদি প্রো লিগে আল ওয়েদার বিরুদ্ধে চার-চারটি গোল করলেন পর্তুগিজ মহানায়ক। আরব দেশে প্রথম হ্যাটট্রিক রোনাল্ডোর। পরিসংখ্যান বলছে, রোনাল্ডোর কেরিয়ারে মোট গোলসংখ্যা ৮২৪। তাঁর ঠিক পিছনেই রয়েছেন লিওনেল মেসি। আর্জেন্টাইন তারকার গোলসংখ্যা ৭৯৬। ক্লাবের জার্সিতে মেসির গোলসংখ্যা ৪৯০। 

মেসির নিশ্বাস সবসময়েই পড়ে রোনাল্ডোর ঘাড়ে। কিন্তু নতুন দেশের নতুন ক্লাবে এসে রোনাল্ডো পুরনো অবতারে ধরা দিলেন। আল ওয়েদা ম্যাচটা সব দিক থেকেই রোনাল্ডোর জন্য স্মরণীয় হয়ে থাকবে। নতুন ক্লাবের হয়ে প্রথম হ্যাটট্রিক। তাই খেলার শেষে ম্যাচ রেফারি আল হারবির হাতে বল তুলে দিয়ে তাতে সই করতে বলেন রোনাল্ডো। রেফারিও সঙ্গে সঙ্গে সই করে দেন বলে। আল নাসেরের হয়ে প্রথম হ্যাটট্রিক। বলটি নিজের কাছেই স্মারক হিসেবে রাখবেন রোনাল্ডো। এবিষয়ে কোনও সন্দেহই নেই। সেই কারণেই বলে ম্যাচ-রেফারিকে দিয়ে সই করিয়ে নেন রোনাল্ডো।  

[আরও পড়ুন: রবির তেজে ৩২ ওভারেই শেষ অস্ট্রেলিয়া, আড়াই দিনে নাগপুর টেস্ট জয় ভারতের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement