shono
Advertisement

আইপিএল শুরুর দু’সপ্তাহ আগে জোড়া ধাক্কা নাইট শিবিরে! চিন্তায় ম্যানেজমেন্ট

অর্ধেক শক্তি দিয়ে আইপিএল শুরু করতে হবে নাইটদের।
Posted: 07:17 PM Mar 18, 2023Updated: 07:17 PM Mar 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএল শুরু হওয়ার দিন যত এগিয়ে আসছে, কেকেআর শিবিরে অনিশ্চয়তা যেন বেড়েই চলেছে। এবার একই সঙ্গে জোড়া ধাক্কা খাওয়ার মুখে কলকাতা নাইট রাইডার্স। যা নিয়ে চিন্তিত নাইট শিবির।

Advertisement

কী সেই জোড়া ধাক্কা? এক, যা খবর তাতে অধিনায়ক শ্রেয়সকে (Shreyash Iyer) টুর্নামেন্টের শুরুতে তো পাওয়া যাবেই না, গোটা টুর্নামেন্ট থেকেই ছিটকে যেতে পারেন তিনি। দুই, নাইটদের দুই বাংলাদেশি তারকা শাকিব-আল হাসান এবং লিটন কুমার দাসের (Litton Kumar Das) টুর্নামেন্টের শুরু থেকে না থাকা। এই দুটি কাণ্ড যদি একসঙ্গে ঘটে যায়, তাহলে টুর্নামেন্টের শুরুটা কার্যত অর্ধেক শক্তি দিয়ে শুরু করতে হবে কেকেআরকে (KKR)। সেই সঙ্গে অধিনায়ক সমস্যা তো রয়েইছে।

[আরও পড়ুন: গেইল ও এবি’র জার্সি কাউকে দেবে না আরসিবি, হল অফ ফেমে দুই তারকা ]

প্রথমে আসা যাক শ্রেয়সের ব্যাপারে। বিসিসিআই (BCCI) বা কেকেআর কেউই সরকারিভাবে শ্রেয়সের চোট নিয়ে মুখ খোলেনি। তবে এনসিএ সূত্রের খবর, শ্রেয়সের আইপিএলের (IPL 2023) শুরু থেকে খেলা কার্যত অসম্ভব। এমনকী গোটা টুর্নামেন্ট থেকেই ছিটকে যেতে পারেন তিনি। এমনকী শ্রেয়সকে আদৌ আইপিএলে পাওয়া যাবে কিনা, সেটা জানতেও আরও ১০ দিন সময় লাগবে। ততদিন পর্যন্ত নাইটদের অধিনায়ক নিয়ে ধোঁয়াশা থাকবেই।

[আরও পড়ুন: ‘পাকিস্তানে সাধারণ মানুষই নিরাপদ নয়, বিরাটরা গিয়ে কি বিপদে পড়বে?’ মন্তব্য ভাজ্জির]

এবার আসা যাক শাকিবদের কথায়। ইংল্যান্ড সিরিজের পরে বাংলাদেশকে আয়ারল্যান্ডের বিরুদ্ধে টেস্ট, ওয়ানডে এবং টি-২০ তে খেলতে হবে। দুই তারকা শাকিব এবং লিটন আশায় ছিলেন যে ঘরের মাঠের এই সিরিজ না খেলে তাঁরা আইপিএলে খেলার জন্য বিসিবির কাছে ছাড়পত্র পেয়ে যাবেন। কিন্তু বিসিবি শাকিবদের ছাড়পত্র দেয়নি। ফলে যা পরিস্থিতি তাতে আয়ারল্যান্ড সিরিজ শেষের আগে ভারতে আসতে পারবেন না বাংলাদেশের দুই সুপারস্টার। বাংলাদেশের আয়ারল্যান্ড সিরিজ শেষ হচ্ছে ৮ এপ্রিল। ততদিনে নাইটদের দুটি ম্যাচ হয়ে যাবে। ৯ এপ্রিল তৃতীয় খেলা। অর্থাৎ প্রথম তিন ম্যাচে বাংলাদেশের দুই তারকাকে পাচ্ছে না কেকেআর। সেক্ষেত্রে শ্রেয়সের বিকল্প হিসাবে শাকিব বা লিটনকে অধিনায়ক করার ইচ্ছা থাকলে, সেটাও হবে না। সব মিলিয়ে মেগা টুর্নামেন্ট শুরুর আগে বেশ চাপে কলকাতার দলটি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement