shono
Advertisement

ISL জয়ের পুরস্কার, ভারতসেরা মোহনবাগানকে ৫০ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা মুখ্যমন্ত্রীর

আগামী দিনে আরও উন্নতি করবে ক্লাব, সংবর্ধনা অনুষ্ঠানে বার্তা মমতার।
Posted: 01:13 PM Mar 20, 2023Updated: 02:08 PM Mar 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইএসএল (ISL) চ্যাম্পিয়ন মোহনবাগানের (Mohun Bagan) জন্য ৫০ লক্ষ টাকা অনুদান ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার ভারতসেরা ক্লাবকে সংবর্ধনা দিতে মোহনবাগান তাঁবুতে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী। সেখানেই তিনি ঘোষণা করেন, ক্লাবের উন্নতির স্বার্থে ৫০ লক্ষ টাকা অনুদান দেবে পশ্চিমবঙ্গ সরকার। সেই সঙ্গে মমতার (Mamata Banerjee) ঘোষণা, আগামী দিনে বিশ্বসেরার শিরোপা উঠবে সবুজ-মেরুনের মাথায়। 

Advertisement

ফাইনালে বেঙ্গালুরু এফসিকে হারিয়ে আইএসএল চ্যাম্পিয়ন হয়েছে মোহনবাগান। সোমবার ক্লাব তাঁবুতে মহাসমারোহে খেতাবজয়ীদের সংবর্ধনা দেওয়া হয়। দলের প্রত্যেক সদস্যের হাতে মিষ্টি ও উত্তরীয় তুলে দেন মুখ্যমন্ত্রী। বাংলাকে গর্বিত করেছে মোহনবাগান, বারবার সেই কথাই উঠে আসে তাঁর কথায়, তাঁর বক্তব্যে। 

[আরও পড়ুন: ১৪ দিন জেল হেফাজতের নির্দেশ, তিহাড়ই ঠিকানা অনুব্রতর হিসাবরক্ষক মণীশ কোঠারির]

বক্তব্য রাখতে গিয়ে নিজের ছেলেবেলার স্মৃতিতে ভেসে যান মুখ্যমন্ত্রী মমতা। সবুজ-মেরুনের খেলা থাকলেই কালীবাড়িতে গিয়ে পুজো দিতেন তাঁর মা। সেখান থেকেই ফুটবল প্রীতির শুরু। মুখ্যমন্ত্রী বললেন, “আমি জানতাম, মোহনবাগান ফাইনালে উঠেছে মানে জিতেই ফিরবে। কারণ বাংলা এতদূর এসে হেরে যেতে পারে না। এই মোহনবাগানই একদিন বিশ্বের দরবারেও সেরার সম্মান জিতবে।” 

সবসময়ে ক্লাবের পাশে থাকার জন্য সমর্থকদের ধন্যবাদ জানান মুখ্যমন্ত্রী। মমতা বলেন, “আমি চাই, আগামিদিনে এভাবেই আরও এগিয়ে যাক মোহনবাগান। আমি সবসময়ে বাংলার ফুটবলের পাশে থেকেছি। মোহনবাগান ক্লাব যাতে পরিকাঠামোর দিক থেকে উন্নতি করতে পারে, তাই পশ্চিমবঙ্গ সরকারের তরফে ৫০ লক্ষ টাকা অনুদানের ঘোষণা করছি।”

[আরও পড়ুন: ‘এশিয়া কাপে খেলার সিদ্ধান্ত নেবে BCCI-ই,’ অবস্থান বদলে বার্তা ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement