shono
Advertisement

অ্যাস্ট্রোটার্ফের বদলে প্রাকৃতিক ঘাস, বারাসত স্টেডিয়াম পরিদর্শন করে জানালেন ক্রীড়ামন্ত্রী

এই বারাসত স্টেডিয়ামে আই লিগ বা কলকাতা লিগের মতো বড় টুর্নামেন্ট আয়োজিত হত।
Posted: 02:46 PM May 19, 2023Updated: 02:59 PM May 19, 2023

স্টাফ রিপোর্টার, বারাসত: আগামী মরশুম থেকেই বারাসত স্টেডিয়ামে বড় টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। তার জন‌্য মাঠে লাগানো কৃত্রিম ঘাস তুলে ফেলে প্রাকৃতিক ঘাস লাগানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৃহস্পতিবার স্টেডিয়াম পরিদর্শনে এসে এমনটাই জানালেন রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস।

Advertisement

বারাসতের বিদ্যাসাগর ক্রীড়াঙ্গনে কৃত্রিম ঘাস বা অ্যাস্ট্রোটার্ফ বসিয়েছিল আইএফএ (IFA)। তারপর এই বারাসত স্টেডিয়ামে আই লিগ (I League) বা কলকাতা লিগের মতো বড় বড় টুর্নামেন্ট আয়োজিত হত। পরে কৃত্রিম ঘাসে খেলোয়াড়রা খেলার অনিচ্ছা প্রকাশ করায় এই মাঠে টুর্নামেন্ট বন্ধ হয়ে যায়। জেলার বিগত প্রশাসনিক বৈঠকে বারাসতের বিধায়ক চিরঞ্জিৎ চক্রবর্তী স্টেডিয়ামের জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে দরবার করেন।

[আরও পড়ুন: এখনই ৩২ হাজার শিক্ষকের চাকরি বাতিল নয়, অন্তর্বর্তী স্থগিতাদেশ ডিভিশন বেঞ্চের]

মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) স্টেডিয়ামের জন্য ১০ কোটি টাকা অনুমোদন দিয়েছিলেন। সেই টাকায় গ্যালারি, প্রেস বক্স এবং রং করা হয়। কিন্তু, প্রায় চার বছর ধরে কোনও বড় টুর্নামেন্ট স্টেডিয়ামে হয়নি। এতদিন অবহেলাতেই পড়ে ছিল স্টেডিয়ামটি। অবশেষে মাঠটিকে খেলার উপযোগী করতে বৃহস্পতিবার পরিদর্শনে আসেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস (Arup Biswas)। ছিলেন মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক, রথীন ঘোষ, পার্থ ভৌমিক, জেলাশাসক শরদকুমার দ্বিবেদী, বিধায়ক নারায়ণ গোস্বামী, আইএফএ সভাপতি অজিত বন্দ্যোপাধ্যায়। প্রাকৃতিক ঘাসের হাত ধরে আবারও এই মাঠে বড় টুর্নামেন্ট ফিরবে বলেই আশা স্থানীয় ফুটবল সমর্থকদের।

[আরও পড়ুন: ১০০ ইউনিট বিদ্যুৎ বিনামূল্যে, মহিলাদের ভাতা! কর্ণাটকের ছকে মধ্যপ্রদেশে প্রচার শুরু কংগ্রেসের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement