shono
Advertisement

সবুজ-মেরুন জার্সি পরায় ইডেনে ম্যাচ দেখতে ‘বাধা’, ক্ষোভ উগরে দিল মোহনবাগান

মোহনবাগানের জার্সি পরে ইডেনে ঢুকতে গিয়ে অপমানিত হতে হয় সমর্থকদের।
Posted: 05:17 PM May 21, 2023Updated: 07:39 PM May 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরিকল্পনা ছিল ক্রিকেট মাঠে ফুটবলের প্রচার করার। সেই মতোই লখনউ সুপার জায়ান্টস টিমের জন্য স্পেশ্য়াল সবুজ-মেরুন জার্সি তৈরি করিয়েছিলেন ফ্র্যাঞ্চাইজির কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কা। কিন্তু বাস্তবে হল একেবারে উলটো। মোহনবাগানের জার্সি পরে ইডেনে ঢুকতে গিয়ে অপমানিত হতে হয় সমর্থকদের। আর এই নিয়েই এবার শাহরুখ খানের দলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিল মোহনবাগান (Mohun Bagan)।

Advertisement

রবিবার একটি বিজ্ঞপ্তি দিয়ে কেকেআর (KKR) টিম ম্যানেজমেন্টকে তীব্র আক্রমণ করে গঙ্গাপারের ক্লাব। যেভাবে শনিবাসরীয় ইডেনে সবুজ-মেরুন জার্সি পরা সমর্থকদের ঢুকতে বাধা দেওয়া হয়েছে, তা নিয়ে ক্ষোভপ্রকাশ করা হয়েছে ওই বিজ্ঞপ্তিতে। মোহনবাগানকে অপমান করা হয়েছে বলেও তোপ দাগে ক্লাব।

[আরও পড়ুন: সন্তানকে স্কুলে নিয়ে যাওয়ার পথে অটোচালকের সঙ্গে সম্পর্ক! তারই ছুরির ঘায়ে জখম বধূ]

মোহনবাগান সচিব দেবাশিস দত্তর নামে প্রকাশিত ওই বিবৃতিতে লেখা হয়েছে, “গতকাল কেকেআর বনাম এলএসজির মধ্যে ম্যাচটি স্পেশ্যাল ছিল। কারণ এলএসজি সবুজ-মেরুন জার্সি গায়ে নেমেছিল। কিন্তু মোহনবাগান জার্সি পরে থাকায় মোহনবাগান সমর্থকদের (যাঁরা কেকেআর এবং লখনউয়েরও সমর্থক) মাঠে ঢুকতে বাধা দিয়ে তাঁদের স্বাধীনতা খর্ব করেছে কেকেআর ম্যানেজমেন্ট।” ফিফা বিশ্বকাপের স্টেডিয়ামেও অন্য ক্লাবের জার্সি পরে যাওয়া যায়। সেখানেও কখনও আটকানো হয় না বলে দাবি করেন তিনি। এক সমর্থক কোন দলের জার্সি গায়ে চাপাবে, তা সম্পূর্ণ তার ব্যক্তিগত পছন্দ। কেউ সেখানে হস্তক্ষেপ করতে পারে না। জাতীয় ক্লাব এবং তার সমর্থকদের ভাবাবেগকে অপমান করেছে টিম ম্যানেজমেন্ট।

[আরও পড়ুন: ‘সব মহিলা আইনের কাছে পৌঁছতে পারেন না’, নারী অধিকার নিয়ে সরব বিচারপতি গঙ্গোপাধ্যায়]

উল্লেখ্য, শনিবার অভিযোগ ওঠে লখনউ সবুজ-মেরুন জার্সি পরে খেলতে নামা সত্ত্বেও যে সবুজ-মেরুন জার্সিতে মোহনবাগানের লোগো ছিল, তা পরে মাঠে ঢুকতে দেওয়া হয়নি সমর্থকদের। মোহনবাগানের জার্সি পরে শনিবার মাঠে প্রবেশ করার চেষ্টা করেন অনেকেই। এমনকী একটি ফ্যান ক্লাব ম্যাচ শুরুর আগে সঞ্জীব গোয়েঙ্কাকে ধন্যবাদ জানিয়ে রীতিমতো মিছিল করে ইডেনে (Eden Gardens) ঢোকার চেষ্টা করেন। কিন্তু মাঠে প্রবেশ করার সময় তাঁদের বাধা দেওয়া হয়। বলা হয়, মোহনবাগানের লোগো পরিহিত জার্সি গ্যালারিতে নিষিদ্ধ। এমনকী মোহনবাগানের পতাকা, স্কার্ফ নিয়েও ঢুকতে বাধা দেওয়া হয়। কারণ তাতেও লোগো রয়েছে। স্বাভাবিকভাবেই ক্ষুব্ধ সবুজ-মেরুন সমর্থকরা। এবার তাঁদের হয়েই কেকেআরকে তোপ দাগল মোহনবাগান।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement