shono
Advertisement

ইউরোপের সেরা লিগে সর্বোচ্চ গোল! নয়া রেকর্ড মেসির, একই দিনে দুঃসংবাদ রোনাল্ডোর

ইউরোপের সেরা এখন মেসিই।
Posted: 09:47 AM May 28, 2023Updated: 09:47 AM May 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁকে কেন সর্বকালের সেরা ফুটবলারদের মধ্যে ধরা হয়, আরও একবার প্রমাণ করে দিলেন লিওনেল মেসি (Leo Messi)। নির্বাসন বিতর্ক পিছনে ফেলে প্যারিস সাঁ জাঁ-কে লিগ ওয়ান খেতাব জিতিয়ে দিলেন আর্জেন্টিনার অধিনায়ক। সেই সঙ্গে গড়ে ফেললেন অনন্য রেকর্ড।

Advertisement

শনিবার রাতে মেসির গোলেই স্ট্রাসবার্গের বিরুদ্ধে ১-১ গোলে ড্র করেছে মেসির ক্লাব পিএসজি (PSG)। যার ফলে তাঁদের ফরাসি লিগ জয় নিশ্চিত হয়ে গেল। লিগজয়ের ম্যাচে পিএসজির হয়ে একমাত্র গোলটি করেন লিও। এটি ইউরোপীয় লিগে মেসির করা ৪৯৬তম গোল। যা কিনা রেকর্ড। এর আগে আর কোনও তারকা ইউরোপের সেরা পাঁচ লিগে সম্মিলিতভাবে এত গোল করতে পারেননি।

[আরও পড়ুন: শালবনি হাসপাতালে সারপ্রাইজ ভিজিট মুখ্যমন্ত্রীর, নাম দিলেন সদ্যোজাত শিশুর]

ইংলিশ প্রিমিয়ার লিগ (EPL), লা লিগা (La Liga), বুন্দেশলিগা, সিরি আ এবং ফরাসি লিগ। এই পাঁচটি লিগকে ইউরোপের সেরা পাঁচ ক্লাব ফুটবল লিগ হিসাবে ধরা হয়। মেসি এই পাঁচ লিগের মধ্যে দুটিতে খেলেছেন। প্রথমে বার্সেলোনায় এবং পরে পিএসজিতে। দুই ক্লাব মিলিয়ে তাঁর মোট গোল সংখ্যা দাঁড়াল ৪৯৬টি। এছাড়া বিভিন্ন কাপ টুর্নামেন্টে প্রচুর গোল করেছেন লিও। মেসির আগে এই রেকর্ডের মালিক ছিলেন রোনাল্ডো। ইউরোপের সেরা পাঁচ লিগের তিনটিতে খেলেছেন রোনাল্ডো। দু’দফায় ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে, একবার রিয়াল মাদ্রিদে, একবার জুভেন্তাসে। সব মিলিয়ে ইউরোপিয় লিগে গোলসংখ্যা ছিল ৪৯৬। সেই রেকর্ড ভেঙে দিলেন লিও।

[আরও পড়ুন: রেকর্ড সময়ে নির্মাণ নয়া সংসদ ভবনের, বয়কট নয়, প্রশংসা করুন, বিরোধীদের বললেন গুলাম নবি]

রোনাল্ডোর (Cristiano Ronaldo) জন্য আরও একটি দুঃসংবাদ এসেছে শনিবারই। এশিয় ফুটবলে শুরুর মরশুমেও ট্রফিশূন্য হাতে ফিরতে হল তাঁকে। শনিবারই চলতি মরশুমের সৌদি লিগ জয় নিশ্চিত করেছে রোনাল্ডোর ক্লাব আল নাসেরের চিরপ্রতিদ্বন্দ্বী আল-ইত্তিহাদ। শনিবার আল-নাসের নিজেদের ম্যাচ ১-১ গোলে ড্র করেছে। সেখানে আল ইত্তিহাদ নিজেদের ম্যাচ ৩-০ গোলে জিতে লিগ জয় নিশ্চিত করেছে। ফলে এই মরশুমে রোনাল্ডর আর কোনও ট্রফি জয়ের সম্ভাবনা রইল না।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement