shono
Advertisement

সাইবার প্রতারণার শিকার প্রাক্তন ফুটবলার সুব্রত ভট্টাচার্য, খোয়ালেন ১৭ লক্ষ টাকা!

দুই থানায় অভিযোগ দায়ের করেছেন তিনি।
Posted: 06:52 PM May 29, 2023Updated: 08:59 PM May 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার সাইবার প্রতারণার ফাঁদে পড়লেন কিংবদন্তি ফুটবলার সুব্রত ভট্টাচার্য। তাঁর ব্যাংক অ্যাকাউন্ট থেকে ‘উধাও’ প্রায় ১৭ লক্ষ টাকা! ইতিমধ্যেই দুই থানায় অভিযোগ দায়ের করেছেন তিনি।

Advertisement

‘সংবাদ প্রতিদিন’ ডিজিটালকে ফোনে তিনি জানান, স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার পার্ক স্ট্রিট শাখায় তাঁর অ্যাকাউন্ট রয়েছে। যেখানে ১৬-১৭ লক্ষ টাকা সঞ্চিত ছিল। কিন্তু এখন অ্যাকাউন্ট পুরো খালি। ৫-৬ দিন আগে মোবাইলে একটি টেক্সট মেসেজ পেয়েছিলেন তিনি। তারপরই উধাও সমস্ত টাকা।

[আরও পড়ুন: পয়লা জুন থেকেই বদলাচ্ছে কলকাতা মেট্রোর এই নিয়মটি, জেনে নিন খুঁটিনাটি]

গোটা বিষয়টি ইতিমধ্য়েই ব্যাংককে জানিয়েছেন তিনি। কিন্তু তাঁর প্রশ্ন, ব্যাংক অ্যাকাউন্ট থেকে টাকা কেটে গেলে সাধারণত ব্যাংকের তরফে মেসেজ করে জানানো হয়। তবে এক্ষেত্রে তেমন কোনও মেসেজই পাননি তিনি। ব্যাংকে যাওয়ার পর তাঁর কাছে বিষয়টি স্পষ্ট হয়। এরপরই প্রথমে পার্ক স্ট্রিট থানা এবং পরে গল্ফ গ্রিন থানায় অভিযোগ দায়ের করা হয়। আপাতত ঘটনার তদন্তে নেমেছে পুলিশ।

প্রযুক্তির উন্নতির সঙ্গে সঙ্গে বাড়ছে প্রতারণাও। টেক্সট মেসেজ করে লিংক পাঠিয়ে কখনও ফাঁদে ফেলার চেষ্টা করা হয় সাধারণ মানুষকে। আবার কখনও ফোন করে ব্যাংক কর্মী পরিচয় দিয়ে প্রতারকরা ব্যাংকের বিস্তারিত তথ্য জানতে চায়। আর সেই ফাঁদে পা দিয়েই খোয়াতে হয় লক্ষ লক্ষ টাকা। তাই বারবারই পুলিশের তরফে সতর্ক করা হয় যাতে কোনও অচেনা লিংকে ভুল করেও ক্লিক না করেন। কিংবা অচেনা ব্যক্তিকে ব্যাংকের তথ্য না দেন। এক্ষেত্রে টেক্সট মেসেজেই ফাঁদ পেতে সুব্রত ভট্টাচার্যর সমস্ত টাকা হাতিয়ে নিয়েছে প্রতারকরা বলে মনে করা হচ্ছে। আচমকা নিজের সঞ্চিত অর্থ খুইয়ে রীতিমতো চিন্তায় প্রাক্তন ফুটবলার।

[আরও পড়ুন: নিয়োগ দুর্নীতির ‘কিংপিন’ পার্থই, আদালতে বিস্ফোরক দাবি অর্পিতার আইনজীবীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement