নিজেদের ভুলের খেসারত দিল বেঙ্গালুরু, জয় দিয়ে আইএসএল অভিযান শুরু কেরালার

10:01 PM Sep 21, 2023 |
Advertisement

কেরালা: ২ (ভিনড্রপ আত্মঘাতী, লুনা)
বেঙ্গালুরু: ১ (কার্টিস)

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দশম আইএসএলের শুরুটা জয় দিয়ে করল কেরালা ব্লাস্টার্স। গত মরশুমের শেষ ম্যাচে বিতর্কিত গোলে সুনীল ছেত্রীদের কাছে হার মানতে হয়েছিল ইয়োলো আর্মিকে। এই মরশুমের প্রথম ম্যাচে যেন সুদে-আসলে সেই হারের বদলা নিয়ে নিলেন প্রবীর দাস, প্রীতম কোটালরা।

কোচির জওহরলাল নেহেরু স্টেডিয়াম। ইয়োলো আর্মির ঘরের মাঠ। আইএসএলের দশম সংস্করণের প্রথম ম্যাচেও সেই মাঠে দেখা গেল চেনা ছবি। কার্যত গোটা স্টেডিয়াম হলুদ রঙে ছেয়ে গিয়েছে। আর তার মাঝেই কেরল সমর্থকদের শব্দব্রহ্ম। আইএসএলের শুরু থেকেই এই জনসমর্থন পেয়ে আসছে কেরালা। কিন্তু সাফল্য গত কয়েক মরশুমে সেভাবে আসেনি। তবে এই মরশুমের শুরুতেই যেভাবে শক্তিশালী বেঙ্গালুরু এফসিকে ২-১ গোলে হারিয়ে দিল কেরালা, তাতে সমর্থকরা ভাল কিছু আশা করতেই পারেন।

[আরও পড়ুন: ‘ভারত থেকে কূটনীতিকের সংখ্যা কমিয়ে দিন’, কানাডাকে প্রচ্ছন্ন বার্তা বিদেশ মন্ত্রকের]

এদিন ম্যাচের একেবারে শুরু থেকেই দাপট দেখিয়েছে কেরালা। যদিও প্রথমার্ধে তারা গোলমুখ খুলতে পারেনি। গোলমুখ খুলতে অপেক্ষা করতে হয়েছে ম্যাচের ৫২ মিনিট পর্যন্ত। যদিও সেটি ছিল আত্মঘাতী গোল। লুনার ক্রস থেকে বল ক্লিয়ার করতে গিয়ে নিজের জালেই জড়িয়ে দেন বেঙ্গালুরুর ভিনড্রপ। ম্যাচের দ্বিতীয় গোলটি আবার আসে বেঙ্গালুরুর গোলরক্ষক গুরপ্রীতের ভুলে। ৬৯ মিনিটে একটি সহজ ব্যাকপাস থেকে বল ক্লিয়ার করতে গিয়ে ভুল করে বসেন গুরপ্রীত। সুযোগ বুঝে বলটি জালে ঠেলে দেন কেরালার লুনা। সেদিক থেকে দেখতে গেলে দুটি গোলই হয়েছে বেঙ্গালুরুর ফুটবলারদের ভুলে। সেই ভুলগুলি না করলে হয়তো ফলাফল অন্য হতে পারত। কারণ ম্যাচের ৯০ মিনিটে একটি গোল শোধ করেছিল বেঙ্গালুরু।

[আরও পড়ুন: ঠিক যেন থ্রিলার! NIA’র ওয়ান্টেড লিস্ট প্রকাশ হতেই কানাডায় ‘খুন’ খলিস্তানি]

সব মিলিয়ে আইএসএলের নতুন মরশুমের শুরুটা দাপটের সঙ্গেই হল কেরালার। তুলনায় কিছুটা অপ্রস্তুত দেখাল বেঙ্গালুরুকে। তবে এদিনের ম্যাচেও রেফারিং নিয়ে একাধিক প্রশ্ন থেকে যাচ্ছে।

Advertisement
Next