Lionel Messi: টাইম ম্যাগাজিনের বিচারে শীর্ষ অ্যাথলিট লিওনেল মেসি

04:55 PM Dec 07, 2023 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৯৮৬ সালের পর ২০২২। ৩৬ বছর পর বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছিল আর্জেন্টিনা। আর বিশ্বজয়ী হওয়ার পর থেকেই একের পর এক পুরস্কার পাচ্ছেন লিওনেল মেসি। আর এবার বিখ্যাত টাইম ম্যাগাজিনের বিচারে বর্ষসেরা অ্যাথলিট (Time’s Athlete of the Year for 2023) হিসেবে সম্মানিত হলেন লিওনেল মেসিকে (Lionel Messi)। টাইম জানিয়েছে যে, আর্জেন্টাইন কিংবদন্তি এমএলএস (MLS) ক্লাব ইন্টার মায়ামিতে (Inter Miami FC) যোগ দেওয়ার পরেই, সেই দেশের ফুটবলের মানচিত্রটাই বদলে গিয়েছে।

Advertisement

টাইম ম্যাগ্যাজিন থেকে পুরস্কার পাওয়ার পর মেসি বলেন, “আমার প্রথম পছন্দ ছিল বার্সেলোনাতেই ফেরা। কিন্তু সেটা সম্ভব হয়নি। আমি ফেরার চেষ্টা করেছি। তবে তা কোনও কারণে আর সম্ভব হয়ে ওঠেনি। এটাও সত্যি যে পরে সৌদি লিগে যাওয়ার ব্যাপারেও ভাবনা চিন্তা করেছিলাম। তবে এমএলএসে যাওয়ার সিদ্ধান্ত নিই।”

[আরও পড়ুন: স্কোরবোর্ডে বৈষম্যের শিকার পাকিস্তান! বাবর আজমদের কাছে ক্ষমা চাইল ক্রিকেট অস্ট্রেলিয়া]

মেসি প্রথমবারের মত টাইম ম্যাগাজিনের বর্ষসেরা ক্রীড়াবিদ নির্বাচিত হলেন। নিজেদের ওয়েবসাইটে মেসির এই খেতাব জয়ের কথা জানিয়েছে টাইম ম্যাগাজিন। গত জুলাইয়ে পিএসজি ছেড়ে ইন্টার মিয়ামিতে যোগ দেন মেসি। প্রথম মরশুমে এখন পর্যন্ত সব প্রতিযোগিতা মিলিয়ে ১৪ ম্যাচে ১১টি গোল করেছেন মেসি। ক্লাবের ইতিহাসের প্রথম শিরোপা লিগ কাপ জিতেছে মেসির মিয়ামি।

টাইম ম্যাগাজিনও যুক্তরাষ্ট্রের ফুটবলে আর্জেন্টিনার মহাতারকার প্রভাবের বিষয়টি উল্লেখ করেছে। তাদের‌ মতে, ‘এই বছর ইন্টার মিয়ামির সঙ্গে চুক্তি করে লিওনেল মেসি যা করে দেখিয়েছেন তা প্রথমে অসম্ভব বলে মনে হয়েছিল। এই চুক্তি মার্কিন যুক্তরাষ্ট্রকে একটি ফুটবলের দেশে পরিণত করেছে।’ এই পুরস্কার পেয়ে জিমন্যাস্ট সিমোন বাইলসে, সাঁতারু মাইকেল ফেল্পস এবং এনবিএ’র তারকা লেব্রন জেমসেরর তালিকায় নাম লেখালেন এলএম টেন।

[আরও পড়ুন: ‘আইকন’ শচীনের ১০০টি শতরানের নজির ভাঙতে পারবেন বিরাট? মনের কথা বলে দিলেন ব্রায়ান লারা]

Advertisement
Next