ডোপ টেস্টে পজিটিভ! চার বছরের জন্য নির্বাসিত হতে পারেন ফ্রান্সের বিশ্বকাপ জয়ী ফুটবলার

08:31 PM Dec 07, 2023 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিষিদ্ধ ওষুধ সেবনের দায়ে এবার চার বছরের জন্য নির্বাসিত হতে পারেন পল পোগবা (Paul Pogba)। টেস্ট রিপোর্ট পজিটিভ হওয়ার জন্য ফ্রান্সের (France) বিশ্বকাপজয়ী মিডফিল্ডার পোগবাকে সাময়িকভাবে নির্বাসিত করা হয়েছে। ২০১৮ সালে ক্রোয়েশিয়াকে ফাইনালে (FIFA football World Cup 2018) হারিয়ে দ্বিতীয়বার বিশ্বকাপ জিতেছিল ফ্রান্স। সেবার কাপজয়ী হওয়ার জন্য বড় অবদান রেখেছিলেন এই তারকা মিডফিল্ডার। তবে এই ইস্যুতে তিনি আপাতত প্রবলভাবে ব্যাকফুটে।

Advertisement

তদন্ত শেষ হলে অর্থাৎ পোগবা যে নিষিদ্ধ ওষুধ খেয়েছেন এর সত্যতা প্রমাণিত হলে চার বছরের জন্য নির্বাসিত হতে পারেন এই জুভেন্টাস তারকা। পোগবার এজেন্ট রাফায়েলা পিমেন্তা একটি বিবৃতি দিয়ে এই ঘটনার সত্যতা স্বীকার করে নিয়েছেন।

[আরও পড়ুন: ধোনিকন্যা জিভার স্কুলের ফি কত? জানলে অবাকই হবেন]

বিশ্বকাপ জিতে এভাবেই সেলিব্রেশন করেছিলেন পল পোগবা। ফাইল চিত্র

এদিকে বিশ্ব অ্যান্টি ডোপিং এজেন্সি-র (World Anti-Doping Agency) দাবি পোগবার শরীরে ‘নন-এনডোজোনোস টেস্টোস্টেরন মেটাবোলিটস’-এর নমুনা পাওয়া গিয়েছে। এই ট্রাইব্যুনাল আরও জানিয়েছে, নিষিদ্ধ সেই ওষুধের উপস্থিতি পোগবার শরীরে কতটা রয়েছে সেটা জানার জন্য পোগবাকে আবার পরীক্ষার মুখে পড়তে হবে। আর এই ঘটনা সামনে আসার পর জুভেন্টাসও সাময়িকভাবে পোগবাকে নির্বাসিত করেছে।

পোগবার ডোপিং পরীক্ষা করা হয়েছে ‘এ’ নমুনার ভিত্তিতে। ‘বি’ নমুনার ফলও যদি পজিটিভ আসে তবে অন্তত চার বছরের জন্য নিষিদ্ধ হতে পারেন তিনি। এদিকে চোটেও ভুগছিলেন এই মিডফিল্ডার। ফলে এই মরশুমে কোনও ম্যাচে শুরুর একাদশে খেলেননি পোগবা। দুটি ম্যাচে বদলি হিসেবে নেমেছিলেন তিনি। এর আগে কাতার বিশ্বকাপেও চোটের জন্য ফ্রান্সের জার্সি গায়ে চাপিয়ে মাঠে নামতে পারেননি পল পোগবা।

[আরও পড়ুন: কমনওয়েলথ গেমসের ভবিষ্যত নিয়ে উঠে গেল প্রশ্ন! কিন্তু কেন?]

Advertisement
Next