চূড়ান্ত কোপা আমেরিকার গ্রুপ বিন্যাস, ব্রাজিল-আর্জেন্টিনার গ্রুপে কারা?

09:08 AM Dec 08, 2023 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আসন্ন কোপা আমেরিকার গ্রুপ বিন্যাস চূড়ান্ত করে ফেলল CONMEBOL। আগামী বছর আমেরিকা এবং মেক্সিকোতে আয়োজিত এই মেগা টুর্নামেন্টে অংশ নেবে মোট ১৬টি দল। ১৬ দলকে চারটি আলাদা আলাদা গ্রুপে ভাগ করা হয়েছে। প্রতি গ্রুপ থেকে দুটি করে দল খেলবে পরের রাউন্ডে।

Advertisement

গতবারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনার গ্রুপে এবার পড়েছে পেরু, চিলি এবং ত্রিনিদাদ ও টোবাগো বা কানাডা। চিলি আবার গতবারের রানার্স আপ। স্বাভাবিকভাবেই তারা আর্জেন্টিনাকে কড়া প্রতিদ্বন্দ্বিতায় ফেলতে চলেছে। তবে গ্রুপের দুটি দল যেহেতু পরের রাউন্ডে খেলবে, তাই পরের রাউন্ডে যেতে মেসিদের বিশেষ অসুবিধা হওয়ার কথা নয়। তবে আর্জেন্টিনা (Argentina) চাইবে গ্রুপের শীর্ষে থেকেই কোয়ার্টার ফাইনালে যেতে। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচেই নামবে নীল-সাদা জার্সিধারীরা। নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে ২৫ জুন দ্বিতীয় ম্যাচ খেলতে নামবে মেসির দেশ।

[আরও পড়ুন: ডোপ টেস্টে পজিটিভ! চার বছরের জন্য নির্বাসিত হতে পারেন ফ্রান্সের বিশ্বকাপ জয়ী ফুটবলার]

অন্যদিকে ব্রাজিলের (Brazil) গ্রুপও আর্জেন্টিনার মতোই কঠিন। ব্রাজিলের গ্রুপে রয়েছে কলম্বিয়া এবং প্যারাগুয়ে। সেই সঙ্গে হন্ডারুস বা কোস্টারিকার মতো আরেকটি দল উঠবে। আর্জেন্টিনার মতো ব্রাজিলেরও পরের পর্বে যেতে বিশেষ অসুবিধা হওয়ার কথা নয়। অন্যদিকে উরুগুয়ের গ্রুপে রয়েছে পানামা, বলিভিয়া এবং আমেরিকা।

কোপা আমেরিকার গ্রুপ বিন্যাস
গ্রুপ এ
আর্জেন্টিনা
পেরু
চিলি
ত্রিনিদাদ ও টোবাগো/কানাডা

[আরও পড়ুন: ধোনিকন্যা জিভার স্কুলের ফি কত? জানলে অবাকই হবেন]

গ্রুপ বি
মেক্সিকো
ইকুয়েডর
ভেনেজুয়েলা
জামাইকা
গ্রুপ সি
আমেরিকা
উরুগুয়ে
পানামা
বলিভিয়া
গ্রুপ ডি
ব্রাজিল
কলম্বিয়া
প্যারাগুয়ে
কোস্টারিকা/হন্ডারুস

Advertisement
Next