shono
Advertisement

মানসিক অবসাদে ছুটি নিয়ে পার্টিতে মেতে ঈশান, সেই কারণেই কি বাদ আফগান সিরিজে?

জেনে নিন আসল ঘটনা।
Posted: 04:04 PM Jan 10, 2024Updated: 04:55 PM Jan 10, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে দলে জায়গা পাননি ঈশান কিষান (Ishan Kishan)। তিনি দলে সুযোগ না পাওয়ায় অনেকেই বিস্মিত হয়েছেন। কী এমন হল যার জন্য ঈশান কিষানের জায়গা হল না জাতীয় দলে! ব্যক্তিগত কারণ দেখিয়ে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন ঈশান কিষান। আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি স্কোয়াডে জায়গা পাবেন বলেই ধরে নিয়েছিলেন অনেকে। কিন্তু অন্য কিছু ভেবেছিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড।বিসিসিআই দলে নেয়নি ঈশান কিষানকে। সঞ্জু স্যামসন এবং জিতেশ শর্মাকে দলে নেয়।
কেন দলে জায়গা পেলেন না ঈশান? একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, মানসিক অবসাদে ক্লান্ত এই অজুহাত দেখিয়ে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ থেকে বিশ্রাম নিয়েছিলেন ঈশান কিষান। ক্রমাগত বেঞ্চে বসে থাকতে থাকতে তিনি ক্লান্ত। মানসিক ক্লান্তি, বাড়ির সমস্যার কারণ দেখিয়ে দক্ষিণ আফ্রিকা থেকে চলে এলেও ভারতের উইকেটকিপারকে দুবাইয়ে পার্টি করতে দেখা গিয়েছে। জাতীয় দল থেকে চলে আসা এবং পরে দুবাইয়ে পার্টি করা ভালো ভাবে নেয়নি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। 

Advertisement

[আরও পড়ুন: ‘টুয়েলভথ ফেল’-এ বাবা বিধুর ম্যাজিক, রনজি অভিষেকে পুত্রের সেঞ্চুরি]

প্রতিবেদন অনুযায়ী, বিশ্বকাপের অব্যবহিত পরে ভারত-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ থেকে বিশ্রাম নিতে চেয়েছিলেন ঈশান কিষান। কিন্তু তাঁর আবেদনে কর্ণপাত করেনি বিসিসিআই। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সাদা বলের সিরিজ থেকেও বিশ্রাম চেয়েছিলেন। কিন্তু তাঁর সেই আবেদনও প্রত্যাখ্যান করা হয়েছিল। আগের দুবার তাঁর আবেদন মানা না হলেও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ থেকে সরে দাঁড়ানোর আবেদন মেনে নেওয়া হয়। সেই সময়ে ঈশান কিষান টিম ম্যানেজমেন্টকে বলেছিলেন, তিনি মানসিক দিক থেকে ক্লান্ত। বাড়িতে পরিবারের সঙ্গে সময় কাটাতে চান এই আবেদন করে দুবাইয়ে পার্টিতে মজে যান ভারতের উইকেট কিপার।
তবে পরবর্তী দল নির্বাচনের জন্য এবং আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ঈশান কিষান কি ভালো ভালো দৃষ্টান্ত রাখলেন? ঈশানের এহেন সিদ্ধান্ত আবার বুমেরাং হয়ে ফিরবে না তো? অনেকেই বলছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে ভালো খেললে আসন্ন বিশ্বকাপে সুযোগ পেলেও পেতে পারেন ঈশান কিষান।

 

[আরও পড়ুন: IPL-এ ফের ধোনি ধামাকা, প্র্যাকটিসে নেমে পড়লেন মাহি, দেখুন ভিডিও]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement