shono
Advertisement

তরুণ প্রতিভার পাশে হুগলি স্পোর্টস অ্যাসোসিয়েশন, উদ্বোধন জগমোহন ডালমিয়া প্লেয়ার্স ডরমেটরির

এই ডরমেটরি খেলোয়াড়দের থাকার সমস্যা দূর করবে বলেই মনে করেন সিএবি প্রেসিডেন্ট স্নেহাশিস গঙ্গোপাধ্যায়।
Posted: 09:13 PM Aug 17, 2023Updated: 09:37 PM Aug 17, 2023

সুমন করাতি, হুগলি: খেলোয়াড় হব, এই স্বপ্ন বুকে নিয়ে দূরদূরান্ত থেকে ছুটে আসে প্রতিশ্রুতিমান কিশোর-কিশোরী। শহরে এসে খেলার সুযোগ হলেও, খেলোয়াড় হয়ে ওঠার স্বপ্ন অনেক সময়েই ধাক্কা খায় থাকার জায়গার অভাবে। দিনভর অনুশীলনে ডুবে গেলেও মাথা গোঁজার জায়গার অভাবে খেলোয়ার হওয়ার স্বপ্ন অনেক সময়েই বিসর্জন দিতে হয়। কত প্রতিভা এভাবেই নষ্ট হয়।

Advertisement

এবার প্রতিশ্রুতিমান খেলোয়াড়দের পাশে দাঁড়াচ্ছে হুগলি ডিস্ট্রিক্ট স্পোর্টস অ্যাসোসিয়েশন। তাদের উদ্যোগে বৃহস্পতিবার প্রাক্তন বোর্ড প্রেসিডেন্ট জগমোহন ডালমিয়ার (Jagmohan Dalmiya) নামে প্লেয়ার্স ডরমেটরির উদ্বোধন হল চুঁচুড়ার টেন্ট ময়দানে। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিএবি প্রেসিডেন্ট স্নেহাশিস গঙ্গোপাধ্যায় (Snehasish Ganguly), আইপিএল-এর গভর্নিং কাউন্সিলের সদস্য অভিষেক ডালমিয়া (Abhishek Dalmiya), প্রাক্তন মোহনবাগান সচিব এবং সংবাদ প্রতিদিন-এর প্রধান সম্পাদক সৃঞ্জয় বোস (Srinjoy Bose), বিধায়ক অসিত মজুমদার-সহ বিশিষ্ট জনেরা।  

জগমোহন ডালমিয়ার নামে প্লেয়ার্স ডরমেটরির উদ্বোধন অনুষ্ঠানে সৃঞ্জয় বোস, স্নেহাশিস গঙ্গোপাধ্যায়-সহ উপস্থিত আরও অনেকে।

[আরও পড়ুন: বিশ্বকাপে সুযোগ পাবেন? প্রশ্ন শুনেই তেলেবেগুনে জ্বলে উঠলেন অশ্বিন!]

 

সিএবি প্রেসিডেন্ট স্নেহাশিস গঙ্গোপাধ্যায় বলেন, ”এই উদ্যোগ খুবই ভাল। আজ থেকে ১২-১৩ বছর আগে জগমোহন ডালমিয়ার নামে ক্রিকেট কোচিং সেন্টার তৈরি করার উদ্যোগ নিয়েছিল সিএবি। আজ সেই উদ্যোগের একটা অন্য রূপ দেখা গেল। খেলার ইচ্ছা অনেকেরই থাকে কিন্তু অনেক সময়েই থাকার জায়গার অভাবে সমস্যায় পড়েন খেলোয়াড়রা। ফলে অনেক স্বপ্ন অঙ্কুরেই নষ্ট হয়। হুগলি জেলায় তৈরি এই ডরমেটরি খেলোয়াড়দের সমস্যা দূর করবে বলেই মনে করি।”

বাস্তব অভিজ্ঞতা থেকে স্নেহাশিস দেখেছেন থাকার জায়গা না থাকা একটা বড় অন্তরায় খেলোয়াড়দের জন্য। স্নেহাশিস বলছেন, ”সিএবি সব জেলার পাশে রয়েছে। আমি বিশ্বাস করি ডিস্ট্রিক্টই আসল সাপ্লাই লাইন। খেলার পাশাপাশি থাকার জায়গার এমন ব্যবস্থা থাকলে উপকৃত হবে খেলোয়াড়রাই।” 

[আরও পড়ুন: কবে, কোথায় দেখবেন ভারত-আয়ারল্যান্ড সিরিজের লাইভ স্ট্রিমিং? জানতে পড়ুন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement