shono
Advertisement

১৬ গোল খেয়ে বিশ্বকাপ শেষ করল ভারতের মেয়েরা, ব্রাজিলের বিরুদ্ধেও লজ্জার হার

পাঁচ গোলের ম্যাচে আগাগোড়া প্রাধান্য দেখায় ব্রাজিল।
Posted: 09:59 PM Oct 17, 2022Updated: 11:10 PM Oct 17, 2022

ব্রাজিল-৫ ভারত
(জুনকুয়েরা,আমারো-২,লারা-২)
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একটা ম্যাচও না জিতে, কোনও গোল না করে অনূর্ধ্ব ১৭ মহিলা বিশ্বকাপ (FIFA Women’s World Cup) থেকে বিদায় নিল ভারত (India)। মরোক্কোর কাছে দ্বিতীয় ম্যাচে হারের পরই গ্রুপ পর্ব থেকে বিদায় ঘটে গিয়েছিল টমাস ডেনারবির মেয়েদের।
সোমবার বিশ্বকাপের শেষ ম্যাচে ভারতের প্রতিপক্ষ ছিল ব্রাজিল। এই ম্যাচ ছিল ভারতের কাছে সম্মানরক্ষার। যদি একটা গোল করা যায়। দিনান্তে ভারতের মেয়েরা গোল করতে ব্যর্থ হল। উল্টে ব্রাজিলের কাছে শেষ ম্যাচে পাঁচটি গোল হজম করল ভারত। 

Advertisement

 

[আরও পড়ুন: ধৈর্য, শীতল মস্তিষ্ক, বঙ্গকন্যা ‘ফিনিশার’ রিচার মধ্যে কি ধোনির ছায়া?]

 

মার্কিন যুক্তরাষ্ট্রের কাছে প্রথম ম্যাচে আট গোল খেয়েছিল ভারত। তার পরে মরক্কোর কাছে তিন গোল খায় ভারত। আর সোমবার গ্রুপের শেষ ম্যাচে ব্রাজিলের কাছে পাঁচ গোল খায় ভারতের মেয়েরা। গ্রুপ এ-তে সবার শেষে থেকে বিশ্বকাপ শেষ করল আয়োজক দেশ ভারত। তিনটি ম্যাচে ১৬ গোল খেল ভারত।
সোমবারের ম্যাচে আগাগোড়া প্রাধান্য দেখাল ব্রাজিল। বল পজেশনে বহু পিছনে ফেলে রাখল ভারতকে। ১১ মিনিটে জুনকুয়েরা এগিয়ে দেন ব্রাজিলকে। তার পরে একাধিক বার ভারতের গোলমুখে আক্রমণ তুলে আনে জুনকুয়েরা, রেবেকা, ফ্লাভিয়েরা। কিন্তু গোলসংখ্যা বাড়ছিল না। বিরতির মিনিট পাঁচেক আগে ২-০ করেন আমারো। সেই আমারোই বিরতির পরে দূরপাল্লার দুরন্ত শটে ৩-০ করেন ব্রাজিলের হয়ে। ভারতের গোলকিপার শরীর ছুঁড়েও বলের নাগাল পাননি। ৮৬ মিনিটে লারা দূরপাল্লার শটে ৪-০ করে। ভারতের গোলকিপার এক্ষেত্রে বলের নাগাল পাননি। ম্যাচ শেষ হওয়ার আগে দূরপাল্লার শটে লারা ৫-০ করে ব্রাজিলের হয়ে।

শুক্রবার মরোক্কোর কাছে হারার পর হতাশায় ভেঙে পড়েছিলেন ভারতের কোচ টমাস ডেনারবি। সেদিন ম্যাচের পর ভারতীয় (India Women Football Team) দলের কোচ এমনও বলেছিলেন, “খুবই খারাপ লাগছে। বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নিলে কারও ভাল লাগে না।” শেষ ম্যাচেও নিজেদের খেলায় উন্নতি ঘটাতে পারেনি ভারত। 

 

 

[আরও পড়ুন: ‘সৌরভ বঞ্চিত’, ICC-তে মহারাজকে পাঠানোর জন্য মোদিকে অনুরোধ মমতার]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement