Lionel Messi: ফের মেসি-রোনাল্ডো ডুয়েল হল না, কেন আরবে গেলেন না এলএম টেন?

09:13 PM Dec 07, 2023 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পিএসজি (PSG) ছেড়ে ইন্টার মায়ামিতে (Inter Miami FC) গিয়েছিলেন লিওনেল মেসি (Lionel Messi)। গত জুলাইয়ে পিএসজি ছেড়ে ইন্টার মায়ামিতে (Inter Miami FC) যোগ দেন মেসি। প্রথম মরশুমে এখন পর্যন্ত সব প্রতিযোগিতা মিলিয়ে ১৪ ম্যাচে ১১টি গোল করেছেন মেসি। এবার সৌদি আরবে যাওয়ার প্রস্তাব প্রসঙ্গে মুখ খুললেন আর্জেন্টিনার (Argentina) মহাতারকা।

Advertisement

মেসির মতো মহাতারকাকে দলে টানতে ঝাপিয়েছিল একাধিক নাম করা দল। যার মধ্যে রয়েছে সৌদির একাধিক বড় দল। তবে সবছেড়ে প্যারিস ছেড়ে ইন্টার মায়ামিতে যোগ দেন লিও। চাইলেই সৌদি আরবে খেলতে পারলে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo) বিরুদ্ধে আরও একবার খেলতে পারতেন তিনি। কিন্তু সেই সিন্ধান্ত নেননি। ডেভিড বেকহ্যামের টানে মায়ামিতেই নাম লেখান তিনি।

তবে ফের একবার মেসি ও রোনাল্ডোর ডুয়েল দেখা যেতে পারে। ২০২৪ সালের ফেব্রুয়ারি মাসে সৌদি আরব সরকারের উদ্যোগে সেই সময় ক্রীড়া ও বিনোদনমূলক একটি অনুষ্ঠান আয়োজিত হওয়ার কথা। যা ‘রিয়াধ সিজন’ নামে পরিচিত। সেখানেই  দুই মহাতারকা রিয়াধে একটি প্রদর্শনী ম্যাচ খেলবেন। ৯০ মিনিটের যুদ্ধে মুখোমুখি হতে পারে ইন্টার মায়ামি ও আল নাসের মুখোমুখি হতে পারে। 

[আরও পড়ুন: ডোপ টেস্টে পজিটিভ! চার বছরের জন্য নির্বাসিত হতে পারেন ফ্রান্সের বিশ্বকাপ জয়ী ফুটবলার]

এই প্রসঙ্গে আট বারের ব্যালেন ডি’অর জয়ী তারকা বলছেন, “প্যারিস ছাড়ার সময় আমার মাথায় প্রথম ছিল বার্সেলোনার নাম। তবে সেখানে ফেরা সম্ভব ছিল না। চেষ্টা করেছিলাম যদিও। কিন্ত ব্যর্থ হই। তবে সৌদিতে যাওয়ার সুযোগ ছিল। এই দেশটা যেভাবে ফুটবলে বিকাশ করছে তা দেখে ভালো লাগে। ভবিষ্যতে প্রতিযোগিতামূলক খেলায় আরও এগোবে তারা। তবে শেষমেশ সৌদির দলে যাইনি।”

এমনকি বেকহ্যামের অনুরোধ ফেলতে পারেননি তিনি। তাই সব ছেড়ে ইন্টার মায়ামির জার্সিকেই বেছে নেন। মেসি ফের যোগ করেন, “বেকহ্যামের কথা রাখতেই হত আমায়। ওর অনুরোধ উপেক্ষা করতে পারিনি। ডেভিডের স্ত্রী ভিক্টোরিয়াও এই ব্যাপারে উৎসাহী ছিল। ওদের ডাকেই মায়ামাতিতে চলে এলাম।”

১৯৮৬ সালের পর ২০২২। ৩৬ বছর পর বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছিল আর্জেন্টিনা। আর বিশ্বজয়ী হওয়ার পর থেকেই একের পর এক পুরস্কার পাচ্ছেন মেসি। আর এবার বিখ্যাত টাইম ম্য়াগাজিনের বিচারে বর্ষসেরা অ্যাথলিট হিসেবে সম্মানিত হলেন তিনি।

[আরও পড়ুন: ধোনিকন্যা জিভার স্কুলের ফি কত? জানলে অবাকই হবেন]

Advertisement
Next