shono
Advertisement

ডিম ছুড়তে ভালবাসেন? তাহলে এই প্রতিযোগিতা আপনার জন্য

ডিম লুফলেও পুরস্কার। The post ডিম ছুড়তে ভালবাসেন? তাহলে এই প্রতিযোগিতা আপনার জন্য appeared first on Sangbad Pratidin.
Posted: 12:56 PM Jun 28, 2017Updated: 03:16 PM Jul 13, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রচারে বা কোনও কাজে বেরিয়ে দেশ, বিদেশের বহু তাবড় ব্যক্তি ডিম হামলার মুখে পড়েছেন। কারও বিরুদ্ধে ক্ষোভ থাকলে ডিম ছুড়ে প্রতিবাদ জানানো জনপ্রিয় পন্থা। বিজেপি সভাপতি অমিত, অরবিন্দ কেজরিওয়াল থেকে কেন্দ্রীয় মন্ত্রী জুয়েল ওরাম বা কংগ্রেস নেত্রী রম্যা। এদের প্রত্যেকের মুখে পড়েছে  পচা ডিম। যারা এভাবে ডিম ছুড়তে ভালবাসেন তাদের ঠিকানা হতে পারে ব্রিটেনের ল্যাঙ্কাশায়ার। এখানে কে কতদূর ডিম ছুড়তে পারে এর প্রতিযোগিতা হয়। পাশাপাশি কাউকে অপছন্দ হলে তাকেও ডিম ছুড়ে ঝাল মেটানো যায়। ৮১ মিটার ডিম ছুড়ে প্রতিযোগিতার সেরা হন নিউজিল্যান্ডের দুই যুবক।

Advertisement

[জানেন, কেন এই এটিএম মেশিনকে সোনায় মুড়ে দেওয়া হয়েছে?]

ডিম ছোড়া শুধু কী ক্ষোভ মেটানোর মাধ্যম। ব্রিটেনের ল্যাঙ্কাশায়ারে গেলে আপনার এই ধারণা ভাঙতে বাধ্য। এখানে ডিম ছোড়া অবশ্যই বিনোদন, তবে কাজটা বেশ কঠিন। চ্যালেঞ্জিংও। খেলার নানারকম নিয়ম আছে। কে কত দূর ডিম ছুড়তে পারে সেটা দেখা হয়। দূর থেকে ছোড়া ডিম লুফতে কে দড় সেটাও একটা মাপকাঠি। World Egg Throwing Federation নামে একটি সংস্থা গত ১২ বছর ধরে এভাবে মজার খেলা চালিয়ে আসছে। এবারের প্রতিযোগিতায় সবার সেরা নিউজিল্যান্ডের দুই যুবক। নিক হর্নেস্টেইন এবং রবি হল্যান্ডার ৮১ মিটার ডিম ছুড়ে প্রথম হয়েছেন। নিক ছোড়ার ডিম বহু দূরে থেকে দিব্যি তালুবন্দি করেন রবি। এর আগে এই ইভেন্টে সর্বোচ্চ দূরত্ব ছিল ৭৬ মিটার। ডিম বেশি দূর নিক্ষেপের পাশাপাশি মজারও ব্যবস্থা থাকে। একটি জায়গায় কোনও একজনকে দাঁড় করানো হয়। তারপর নির্দিষ্ট দূরত্ব থেকে ওই ব্যক্তির দিকে ডিম ছুড়তে হবে। যে ঠিকমতো ডিম মুখে ছুড়তে পারবে তাকে চ্যাম্পিয়ন হিসাবে ঘোষণা করা হবে।

[গর্ভবতী মহিলাকে আদরের পরশ খাঁচায় বন্দি বাঘের, ভাইরাল ভিডিও]

জার্মানি, কানাডা, আয়ারল্যান্ড, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়ার মতো দেশ থেকে প্রতিযোগীরা এসেছিলেন। আয়োজকরা বলছেন মুরগির ডিমের খাদ্যগুণের পাশাপাশি অন্য অনেক গুণও আছে। যারা ডিম খান না তারাও নির্ভেজাল আনন্দের খোঁজে প্রতিযোগিতায় আসেন।

দেখুন সেই ভিডিও :

The post ডিম ছুড়তে ভালবাসেন? তাহলে এই প্রতিযোগিতা আপনার জন্য appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement