shono
Advertisement

জাতীয় সংসদে হুইপের দায়িত্ব, চলতি বিপিএল থেকে সরে গেলেন মাশরাফি

তাঁকে এই বিপিএলেই আবার দলে ফেরত পাওয়ার আশা রয়েছে, বিজ্ঞপ্তিতে বলল ফ্র্যাঞ্চাইজি।
Posted: 05:32 PM Jan 31, 2024Updated: 05:32 PM Jan 31, 2024

সুকুমার সরকার, ঢাকা: বাংলাদেশের (Bangladesh) জাতীয় সংসদে হুইপের দায়িত্ব পেয়েছেন। কাজের হাজার চাপ। তাই চলতি বিপিএল থেকে বিরতি নিলেন সিলেট স্ট্রাইকার্সের অধিনায়ক মাশরাফি বিন মোর্তাজা (Mashrafe Bin Mortaza)। বুধবার এক বিজ্ঞপ্তিতে খবরটি জানিয়েছে বিপিএলের এই ফ্র্যাঞ্চাইজি।

Advertisement

বিপিএলের (BPL) চলতি সংস্করণে এখনও পর্যন্ত ৫ ম্যাচ খেলে ১টি উইকেট পেয়েছেন মাশরাফি। তাঁর সিলেটও ৫ ম্যাচ খেলে এখনও জয় তুলে নিতে পারেনি। অবশ্য তাঁর সরে যাওয়ার কারণ হিসেবে সবাই দেখছেন, এবারের বিপিএল মঞ্চে কঠিন সময় পার করেছেন মাশরাফি বিন মোর্তাজার দল সিলেট (Syllhet) স্ট্রাইকার্স। টানা পাঁচ ম্যাচ হেরে টুর্নামেন্টে নড়বড়ে অবস্থায় রয়েছে তাঁর দল। একের পর এক হারার পরও মাশরাফির চোট নিয়ে খেলার কারণে চলছিল নানা আলোচনা-সমালোচনা। এর মাঝেই চলমান বিপিএল থেকে বিরতিতে গেলেন মাশরাফি। কেননা জাতীয় সংসদের হুইপ (Wheep) নির্বাচিত হওয়ায় এবার ক্রিকেট মাঠের বাইরেও দায়িত্ব বেড়েছে তার।

[আরও পড়ুন: রামমন্দির নিয়ে বিতর্কিত পোস্ট, কংগ্রেসের মণিশঙ্কর আইয়ার ও তাঁর মেয়েকে বাড়ি ছাড়ার নোটিস]

সংসদের হুইপের দায়িত্ব পেয়ে রাজনৈতিক ব্যস্ততা বেড়েছে মাশরাফির। আর সেই কারণেই এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন বাংলাদেশের ক্রিকেটার (Cricketer)। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, তাঁর অনুপস্থিতিতে সহ-অধিনায়ক মোহাম্মদ মিঠুন সিলেটের নেতৃত্ব দেবেন। চলতি দ্বাদশ জাতীয় সংসদে দ্বিতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন মাশরাফি। এবার তাঁকে দেওয়া হয়েছে হুইপের দায়িত্ব। ৩০ জানুয়ারি সংসদ অধিবেশনের প্রথম দিন উপস্থিত ছিলেন না সিলেট অধিনায়ক। ওইদিন দলটির হয়ে ফরচুন বরিশালের বিপক্ষে মাঠে নামেন মাশরাফি। তবে এবার সংসদে যোগ দিতে সিলেট স্ট্রাইকার্স ছেড়ে যাচ্ছেন তিনি।

[আরও পড়ুন: অস্ত্র হাতে ভারতীয় ভূখণ্ডে চিনা সেনা! রুখে দাঁড়ালেন লাদাখের মেষপালকেরা, ভাইরাল ভিডিও]

দলের তরফে দেওয়া বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মাশরাফির দলের প্রতি ‘কমিটমেন্টের’ জন্য তাঁকে অভিবাদন জানাচ্ছে সিলেট ফ্র্যাঞ্চাইজি মালিকরা। তাঁকে এই বিপিএলেই আবার দলে ফেরত পাওয়ার আশা রয়েছে। রাজনৈতিক দায়িত্ব পালন ও ব্যস্ততার ফাঁকে সুযোগ মিললে এই মরশুমে পরবর্তী সময়ে সিলেটের হয়ে খেলবেন মাশরাফি। বিপিএলে মঙ্গলবার ‘ঘরের মাঠ’ সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে ফরচুন বরিশালের কাছে ৪৯ রানে হেরেছে সিলেট। এই ম্যাচে চারে ব্যাট করতে নেমে ২ রানে আউট হন মাশরাফি। বোলিং করেননি। এর আগে ৪ ম্যাচে মোট ৭.৩ ওভার বল করে ১ উইকেট নিয়েছেন মাশরাফি। ফ্র্যাঞ্চাইজির ইচ্ছা পূরণ করতে গিয়ে খেলার মতো ফিট না থেকেও খেলে যাচ্ছিলেন তিনি। মাশরাফির অধিনায়কত্বের উপর আস্থা রেখেছিল সিলেট।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement